যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাষ্ট্রীয় মালিকাধীন বস্ত্র কারখানাগুলো পুনরুজ্জীবিত করে পোশাক শিল্পের স্থানীয় ফেব্রিক্সের চাহিদা মেটানো যেতে পারে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।
বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন গতকাল বুধবার গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
এ সময় ফারুক হাসান এসব কথা বলেন। তারা বাংলাদেশের পোশাক ও বস্ত্রশিল্প সম্পর্কিত বিভিন্ন বিষয়, বিশেষ করে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে রাষ্ট্রীয় মালিকাধীন বস্ত্র কারখানাগুলো পুনরুজ্জীবিত করার গুরুত্ব ও সম্ভাবনা নিয়ে অলোচনা করেন।
ফারুক হাসান বলেন, বাংলাদেশের তৈরি পোশাক শিল্পে দেশীয় কাপড় (ফেব্রিক্স) ও সুতার (ইয়ার্ন) চাহিদা বাড়ছে। পাশাপাশি, তৈরি পোশাক শিল্প খাত বর্তমানে নন কটন ফাইবার দিয়ে তৈরি পোশাকের দিকে ক্রমাগতভাবে মনোযোগ বাড়াচ্ছে, যা কিনা স্থানীয় বস্ত্র কারখানাগুলো সরবরাহ করতে পারে। যদি বন্ধ হয়ে যাওয়া মিলগুলো পুনরায় চালু করা হয়, তবে সেগুলো তৈরি পোশাক শিল্পে স্থানীয় সুতা (ইয়ার্ন) ও কাপড়ের (ফেব্রিক্স) ক্রমবর্ধমান চাহিদা পূরণ করতে সক্ষম হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়