আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২৮৫ জন সদস্য মিয়ানমারের জাহাজে আগামী সোমবার দেশে ফিরবে। গ্রিস থেকে দেশে ফিরে গতকাল শুক্রবার ঢাকায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান মন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের ২৮৫ জন সদস্যকে মিয়ানমারের জাহাজে নৌপথে ফেরত যাওয়ার ক্লিয়ারেন্স দেয়া হয়েছে। আগামী ২২ এপ্রিল জাহাজযোগে তাদের ফেরত নিতে সম্মত হয়েছে মিয়ানমার। ওই জাহাজে করে মিয়ানমারে আটকেপড়া ১৫০ বাংলাদেশি দেশে ফিরবেন জানিয়ে হাছান মাহমুদ বলেন, মিয়ানমারে আটকেপড়া ১৫০ জন বাংলাদেশিও একই জাহাজে ফেরত আসবে। তবে জাহাজের যাত্রা সমুদ্র ও মিয়ানমারের পরিস্থিতির ওপর নির্ভর করবে।
এ সময় হাছান মাহমুদ বলেন, যে কোনো কিছুতেই বিদেশিদের কাছে ধরনা দেয়া বিএনপির সবচেয়ে বড় রাজনৈতিক দুর্বলতা। বাংলাদেশে ক্ষমতার উৎস জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে গেলে বিদেশিরা তো বিএনপিকে কোলে করে ক্ষমতায় বসিয়ে দেবে না। আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় বিশ্বাসী জানিয়ে তিনি বলেন, জনগণ ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করে দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে। ফলে বিএনপি নেতাদের বক্তব্য সার্কাসের মতো মনে হয়। প্রসঙ্গত, সীমান্তবর্তী দেশ মিয়ানমারে বিভিন্ন সময়ে আটকা পড়েছেন অসংখ্য বাংলাদেশি। তারা দেশটির বিভিন্ন কারাগারে আটক রয়েছেন। তাদের মধ্য থেকে ১৫০ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনার প্রস্তাবে মিয়ানমার সাড়া দিয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে। এছাড়া আটকেপড়া অন্যান্য বাংলাদেশিরও ফেরতের সম্ভাবনা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়