আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

সজীব হত্যার সুষ্ঠু বিচার চাইলেন এমপি পিঙ্কু : চন্দ্রগঞ্জ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চন্দ্রগঞ্জ (ল²ীপুর) প্রতিনিধি : চন্দ্রগঞ্জের ছাত্রলীগ নেতা এম সজীব হত্যার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু। তিনি বলেন, হত্যাকারীরা যত প্রভাবশালী ও ক্ষমতাশালী হোক, তাদের আইনের আওতায় আনতে হবে।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় চন্দ্রগঞ্জের প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে সজীবের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে বেলা সোয়া ১১টায় পাঁচপাড়া গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ সময় জানাজার নামাজে দলীয় নেতাকর্মীসহ বিপুলসংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।
জানাজার নামাজের আগে ল²ীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু বক্তব্য প্রদানকালে কান্নায় ভেঙে পড়েন। তিনি সজীবের স্মৃতিচারণ করে বলেন, আমি সজীবের মা ও স্ত্রীকে বোঝানোর কোনো ভাষা খুঁজে পাইনি। তারা আমার কাছে সজীব হত্যার সুষ্ঠু বিচার নিশ্চিত করার দাবি জানিয়েছেন। তিনি বলেন, আমরা সজীব হত্যার সুষ্ঠু বিচার চাই। প্রশাসনের কাছে জোর দাবি থাকবে, হত্যাকারীরা যত প্রভাবশালী ও ক্ষমতাশালীই হোক, তাদের আইনের আওতায় আনতে হবে। এ হত্যার বিচার না হলে, ভবিষ্যতে অনেক সজীবকে আমাদের এভাবে হারাতে হবে। আমি সজীবের মায়ের কান্না, শ্বশুরের কান্না ও স্ত্রীর কান্না দেখেছি। তার একটি পুত্রশিশু সন্তান রয়েছে। তার স্ত্রী অঝোরধারায় কাঁদছে আর আকুতি জানিয়ে বলেছে, সে কার কাছে যাবে, তার বাচ্চার কী হবে। তাদের কান্না দেখে সান্ত¡না দেয়ার ভাষা খুঁজে পাইনি। তাদের কান্নায় যেন সবকিছু থমকে গিয়েছিল।
জানাজার নামাজে আরো উপস্থিত ছিলেন- সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের উপপরিবেশ বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটওয়ারী, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রাসেল মাহমুদ মান্না, চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী, সহসভাপতি ছাবির আহমেদ, সাধারণ সম্পাদক আবদুল ওহাব, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা ইসমাইল মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁঁইয়া, চন্দ্রগঞ্জ থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি আবু তালেব ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. সাহাব উদ্দিন ও যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক রিংকু প্রমুখ।
এদিকে হত্যাকাণ্ডে অভিযুক্ত স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী মামুনুর রশিদ বাবলু ও তাজুল ইসলাম তাজু ভূঁঁইয়াকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কারের দাবি জানায় জানাজায় অংশগ্রহণকারী দলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।
জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সজীবের ময়নাতদন্ত শেষে গত বৃহস্পতিবার সন্ধ্যায় লাশ ল²ীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে সজীব স্থানীয় কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন। গত ১২ এপ্রিল রাতে চন্দ্রগঞ্জ থানার পাঁচপাড়া গ্রামের জৈদের পুকুরপাড় এলাকায় সজীবসহ ছাত্রলীগ কর্মী সাইফুল পাটোয়ারী, মো. রাফি ও সাইফুল ইসলাম জয়ের ওপর অতর্কিতে হামলা চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। একপর্যায়ে সজীবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গত ১৬ এপ্রিল রাত ২টার দিকে ঢাকার পপুলার হাসপাতালের আইসিইউতে মারা যান তিনি।
এদিকে এ ঘটনায় গত ১৫ এপ্রিল রাতে সজীবের মা বুলি বেগম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু ও সদস্য সচিব তাজুল ইসলাম তাজু ভূঁঁইয়াসহ ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এতে আরো ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়