আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

মেঘনা : নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২০ জেলে আটক

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা সংরক্ষণের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২০ জেলেকে আটক করেছে নৌপুলিশ। এর মধ্যে ১৭ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা এবং ৩ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়।
গত বৃহস্পতিবার বিকালে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌথানার ওসি মো. কামরুজ্জামান।
আটককৃত জেলেরা হলেন- আবু তাহের (৩৪), নিরব বেপারী (১৯), মোমিন বেপারী (১৯), সবুজ হাওলাদার (২০), মো. ভাসানী (২৬), মো. শরীফ ঢালী (২১), মো. খোকন খাঁ (৩৫), মাইনুদ্দিন ছৈয়াল (২৭), মো. মাসুদ তালুকদার (২৮), ফারুক গাজী (২৬), কালু বকাউল (১৯), রবিউল হাসান (২১), আবুল কালাম হোসেন তাঁতী (১৯), শরীফুল ইসলাম তাহের (৩২), মহসীন মাঝি (২০), রিফাত শেখ (২২), শাকিল বেপারী (২০), শাহিন বেপারী (১৩), রাকিব হোসেন মাল (১৪) ও মো. শিপন গাজী (১২)। এদের বাড়ি শরীয়তপুর ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়। ওসি কামরুজ্জামান বলেন, আজ সকাল সাড়ে ৭টার দিকে নৌপুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকা সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের শিলারচর, মিনি কক্সবাজার ও চিরাচর নামক স্থানে অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থায় হাতেনাতে এসব জেলেদের আটক করেন। এ সময় জেলেদের কাছ থেকে ১০০ মিটার সুতার তৈরি লাসা জাল, ২ হাজার ৮০০ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৫টি মাছ ধরার পুরনো কাঠের নৌকা জব্দ করা হয়। জব্দকৃত জাল ও নৌকা মামলার আলামত হিসেবে নৌথানা হেফাজতে রয়েছে বলে জানান ওসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়