আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

ভূমিদস্যুদের থাবা থেকে রেহাই পায়নি মসজিদের জমিও : রূপগঞ্জ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে ভূমিদস্যুদের হাত থেকে রেহাই পেল না নগরপাড়া জামে মসজিদের ২০ শতক জমি। ভুয়া দাতা সাজিয়ে জমি দখলে নিয়ে এক প্রভাবশালীর কাছে বিক্রি করে দিয়েছে চক্রটি। এজন্য ক্ষোভে ফুঁসে উঠেছে মুসল্লি ও এলাকাবাসী।
অভিযোগ রয়েছে, ভূমিদস্যু চক্রটি ভুয়া দাতা সাজিয়ে অর্ধশত কৃষকের জমি বিক্রি করে দিয়েছে। আগামী সাত দিনের মধ্যে চক্রটিকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে এলাকাবাসী। গ্রেপ্তার করা না হলে সড়ক অবরোধসহ নানা ধরনের কর্মসূচি আহ্বানের হুঁশিয়ারি দেয়া হয়েছে। ঘটনাটি রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের নগরপাড়া এলাকার। নগরপাড়া জামে মসজিদের সভাপতি আবুল হোসেনসহ কয়েকজন মুসল্লি বলেন, কায়েতপাড়া ইউনিয়নের কেরানীগঞ্জ মৌজার এসএ ১২০৩ দাগের ২০ শতক জমি পূর্বগ্রামের ভূমিদস্যু আরিফ হোসেন ভুয়া দাতা সাজিয়ে খাড়া দলিল করে নিয়েছেন। দলিলের শনাক্তকারী ও সাক্ষী হিসেবে ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবি রায়ের নাম রয়েছে।
এলাকাবাসী অভিযোগ করে বলেন, চক্রটি অর্ধশত কৃষকের ৬০ বিঘা জমি ভুয়া দাতা সাজিয়ে খাড়া দলিল করে বিক্রি করে দিয়েছে। বালুরপাড় এলাকার শামীম আহম্মেদ নামে একজন বলেন, তার ২৬ শতক জমি আরিফ ও রবি খাড়া দলিল করে বিক্রি করে দিয়েছে। নয়ামাটি এলাকার জীবন সরকার বলেন, তার জমি রবি রায় খাড়া করে দখলে নিয়েছে।
এলাকাবাসী ক্ষোভের সঙ্গে বলেন, আগামী সাত দিনের মধ্যে চক্রটিকে গ্রেপ্তার করতে হবে। গ্রেপ্তার করা না হলে সড়ক অবরোধ, মানববন্ধন, স্মারকলিপি প্রদান, বিক্ষোভ মিছিলসহ আরো বড় ধরনের কর্মসূচির ডাক দেয়া হবে।
এসব ব্যাপারে আরিফ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাগজপত্র দেখে নিয়েছি। যদি মসজিদ পায় তাহলে ফেরত দিয়ে দিব।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার বলেন, বিষয়টি শুনেছি। তদন্ত করে প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়