আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেয়ায় প্রতারক গ্রেপ্তার : নাটোর

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : লালপুরে জালিয়াতির মাধ্যমে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ভুয়া নিয়োগপত্র তৈরি করে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মিরন ইসলাম নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছেন র‌্যাব ৫-এর সদস্যরা। এ সময় তার কাছ থেকে ভুয়া নিয়োগপত্র এবং কয়েকটি স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে এক বিশেষ অভিযান চালিয়ে লালপুর উপজেলার মোহরকয়া ভাঙ্গাপাড়া গ্রাম থেকে মিরনকে গ্রেপ্তার করা হয়। মিরন একই এলাকার নুর মোহাম্মদ মালিথার ছেলে। গতকাল শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।
র‌্যাব নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মওদুদ জানান, উপজেলার মোহরকয়া গ্রামের মৃত রাহাত আলী মণ্ডলের ছেলে শফিকুল ইসলাম অভিযোগ করেন তার ছেলেকে সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মিরন ইসলাম কৌশলে তার কাছে ১০ লাখ টাকা দাবি করে। মিরনের কথায় সরল বিশ্বাসে ভুক্তভোগী শফিকুল ইসলাম বিভিন্ন সময়ে ওই প্রতারকে ১০০ টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করে নগদ ৫ লাখ ২০ হাজার টাকা ও অবশিষ্ট ৪ লাখ ৮০ হাজার টাকার জন্য তার ছেলের নামীয় উত্তরা ব্যাংক লিমিটেড, লালপুর ব্যাঞ্চ, নাটোরের সঞ্চয়ী হিসাব নং-১৯২০৩ চেক প্রদান করেন। এর পরে মিরন ভুক্তভোগীর ছেলের নামে সেনাবাহিনীর সৈনিক পদে ভর্তির একটি নিয়োগপত্র প্রদান করেন। ভুক্তভোগী ওই নিয়োগপত্রসহ তার ছেলেকে নিয়ে নির্ধারিত দিনে চট্টগ্রামের বায়েজিত ক্যান্টনমেন্টে যান। এ সময় নিয়োগপত্রটি সেখানে কর্মরত সেনাবাহিনীর একজন সদস্যকে দেখালে তিনি জানান নিয়োগপত্রটি সঠিক নয় বা ভুয়া। পরবর্তীতে শফিকুল ইসলাম বাড়ি ফিরে নিজে বাদী হয়ে লালপুর থানায় মিরনের নামে প্রতারণা মামলা দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব ৫-এর সদস্যরা অভিযান চালিয়ে ওই প্রতারককে গ্রেপ্তার করেন।
গ্রেপ্তার মিরন অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, চাকরিপ্রত্যাশী যুবকদের সেনাবাহিনীতে চাকরির প্রলোভন দেখিয়ে অর্থের বিনিময়ে কৌশলে প্রতারণার মাধ্যমে সেনাবাহিনীর মনোগ্রামসহ সিলমোহর ও স্বাক্ষর ব্যবহার করে চাকরির ভুয়া নিয়োগপত্র তৈরি করে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়