পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

এরদোয়ানের সঙ্গে আলোচনা : তুরস্ক সফরে হামাস নেতা হানিয়া

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের নেতা ইসমাইল হানিয়া তুরস্কের ইস্তাম্বুলে পৌঁছেছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে আলোচনার জন্য দেশটিতে গেছেন তিনি। এরই মধ্যে গাজায় ইসরায়েলি হামলায় নিহত ব্যক্তির সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়ে গেছে। এমন প্রেক্ষাপটে এরদোয়ানের সঙ্গে আলোচনার জন্য হানিয়া তুরস্কে গেলেন। গতকাল হামাসের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, এরদোয়ান ও হানিয়া চলমান গাজা সংঘাত নিয়ে আলোচনা করবেন।
গাজার শাসকগোষ্ঠী হামাসের রাজনৈতিক শাখার প্রধান হানিয়া। তুরস্ক সফরে তার সঙ্গে হামাসের একটি প্রতিনিধি দল রয়েছে। ইরানে ইসরায়েলের হামলার পর মধ্যপ্রাচ্য উত্তেজনা এখন তুঙ্গে। এদিকে গাজায় নতুন করে ইসরায়েলি হামলার আশঙ্কা করা হচ্ছে।
এরদোয়ান গত বুধবার জোর দিয়ে বলেছিলেন, তিনি ফিলিস্তিনিদের সংগ্রামকে সমর্থন দিয়ে যাবেন। তিনি নিপীড়িত ফিলিস্তিনি জনগণের কণ্ঠস্বর হবেন। তবে গতকাল সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এরদোয়ান হামাস নেতা হানিয়ার সঙ্গে বৈঠকের বিষয়ে বিস্তারিত বলতে রাজি হননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়