পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি : জনগণ এনডিএ জোটকে একচেটিয়া ভোট দিয়েছে

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : লোকসভা নির্বাচনের প্রথম ধাপে জনগণ ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) জোটকে একচেটিয়া ভোট দিয়েছে। গতকাল শনিবার মাহারাষ্ট্রে অনুষ্ঠিত এক জনসভায় এ দাবি করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় সংবাদমাধ্যম মানি কন্ট্রোল এ খবর জানিয়েছে।
প্রথমবারের মতো যারা ভোট দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমরা জেনেছি, লোকসভা নির্বাচনের প্রথম ধাপে এনডিএ-কে একচেটিয়া ভোট দিয়েছেন। তিনি আরো বলেন, এনডিএ-কে জেতানোর জন্য এভাবে ভোট দেয়ায় সবাইকে সাধুবাদ।
ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় গতকাল শুক্রবার দিনভর পশ্চিমবঙ্গ ও মণিপুরে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া বাকি রাজ্যে শান্তিপূর্ণ ভোট হয়েছে। এদিন ২১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ১০২টি আসনে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। আর এর মধ্য দিয়েই বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশে ‘গ্রেটেস্ট শো অন ডেমোক্রেসি’র ৭ পর্বের মধ্যে প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ হয়। ফলাফল প্রকাশিত হবে আগামী ৪ জুন।
এবার লড়াইটা হচ্ছে এনডিএ বনাম ইন্ডিয়া ব্লকের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এনডিএ ব্লকের লক্ষ্য ৪শর বেশি আসনে জেতা। আর বিরোধী ইন্ডিয়া জোট চাইছে বিজেপির জয়রথ থামিয়ে দিতে। গতকাল যেসব রাজ্যে ভোট হয়েছে, তার মধ্যে তামিলনাড়–তে ইন্ডিয়া জোট শক্তিশালী। কিন্তু উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থান, মধ্যপ্রদেশের মতো রাজ্যে এনডিএর শক্তি বেশি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়