আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

কলাপাড়ায় বৈশাখী মেলায় লাকি কুপন বাণিজ্য

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কলাপাড়ায় চলছে বৈশাখী মেলা। এ মেলাকে কেন্দ্র করে বাধ্যতামূলক লাকি কুপন বিক্রির প্রতিযোগিতায় নেমেছেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। এ থেকে রেহাই পায়নি শিক্ষকসহ জনপ্রতিনিরা। উপজেলা প্রশাসনের নতুন মাঠে ৭ দিনব্যাপী বৈশাখী মেলার প্রথম দিন থেকেই এ লাকি কুপনের বাণিজ্য শুরু হয়। কুপন কেনায় বাধ্য হচ্ছেন সাধারণ মানুষ। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে উপজেলাবাসী। চাপা ক্ষোভ বিরাজ করছে উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে।
এদিকে মেলার খরচ পোষাতে ৫০ হাজার লাকি কুপন ছাপানো হয়। প্রতিটি কুপনের মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে এ মেলা আরো ২ দিন বাড়ানোর প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন এমনটি জানিয়েছেন একটি বিশ্বস্ত সূত্র।
জানা যায়, এবারের বৈশাখী মেলায় একাধিক স্টল ফাঁকা রয়েছে। অতিরিক্ত স্টলের মূল্য নির্ধারণ করায় এমনটি হয়েছে বলে একাধিক ব্যবসায়ীরা জানান। তবে গরমের তীব্রতা থাকায় শরবতের দোকানগুলো ছিল চোখে পড়ার মতো। কিন্তু সেসব দোকান থেকেও প্রতিদিন আদায় করা হয়েছে উৎকোচ। এ উৎকোচ থেকে রেহাই পায়নি ছোট ছোট পান সিগারেটের দোকানিরাও।
এদিকে প্রতিদিন সকাল থেকে রাত ১১টা পর্যন্ত প্রকাশ্যে র‌্যাফেল ড্রয়ের টিকেট বিক্রি হচ্ছে। কলাপাড়া উপজেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ইউপি সদস্যদের কাছে চলে গেছে লাকি কুপনের বহি। এসব কুপন কিনতে স্থানীয় জনসাধারণের ওপর বাড়তি চাপ পড়ছে বলে জানান অনেকেই।
মেলার পান সিগারেটের দোকানি শেফালী বেগম বলেন, মেলা উপলক্ষে বাড়তি কিছু আয়ের জন্য পান সিগারেটের দোকান নিয়ে বসেছিলাম। দর্শনার্থীদের উপস্থিতি তুলনামূলক কম থাকায় আশানুরূপ বিক্রি হচ্ছে না। তদুপরি, মেলায় দোকান নিয়ে বসায় কমিটিকে ৫০০ টাকা দিতে হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়