আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

উপজেলা নির্বাচন সামনে রেখে কিশোর গ্যাংদের মাদক উৎসব : বেলকুচি

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

খন্দকার মোহাম্মদ আলী, বেলকুচি (সিরাজগঞ্জ) থেকে : বেলকুচি উপজেলার প্রত্যন্ত এলাকায় ঈদ-পরবর্তী সময়ে মাদকের রমরমা ব্যবসায় আধিপত্য বিস্তার করে চলছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। একদিকে রাজনৈতিক ছত্রছায়ায়, অন্যদিকে উপজেলা নির্বাচন সামনে রেখে নির্বাচনী প্রার্থীদের কাছ থেকে বিভিন্ন অজুহাতে পাওয়া টাকায় অনুষ্ঠানের নামে চলছে অনৈতিক কর্মকাণ্ড। অনুষ্ঠানস্থলে বিকট শব্দে সাউন্ড বক্স বাজানো হচ্ছে। এসব ঘিরে বখাটেরা হচ্ছে একত্রিত। গভীর রাত পর্যন্ত চলে মোটরবাইকের দৌরাত্ম্য। সংঘবদ্ধ হয়ে তারা মোটরবাইক নিয়ে দাপিয়ে বেড়ায়। পরিবার ও সমাজের কেউ নেই এদের লাগাম টেনে ধরার। কিশোর গ্যাংয়ের বেপরোয়া হয়ে ওঠার নেপথ্যে রয়েছে বড় ভাইদের প্রচ্ছন্ন ইন্দন ও আর্থিক সহায়তা।
এ কারণে তারা অপরাধ করতে কোনো সংকোচবোধ করছে না। উপজেলার তামাই, কাজিপুরা, সুবর্ণসাড়া, আদাচাকি, চালা, আগুরিয়া, চন্দনগাতীসহ বিভিন্ন গ্রামের পাড়া-মহল্লায় রয়েছে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য। এদের পেছনে বড় ভাইদের মাদকব্যবসা থেকে আসা আয়ের একটা অংশ ব্যয় করা হয়। এজন্য এরা ক্রমাগত আরো বেশি বেপরোয়া হয়ে উঠেছে। এদের দ্বারা অপরাধের বিস্তার ঘটছে। এলাকার সচেতন মহল বলেন, আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক অঙ্গন মুখরিত হয়ে উঠেছে। অন্যদিকে কিশোর গ্যাংয়ের তৎপরতাও বেড়ে গেছে। বাসাবাড়িতে চুরি, ছিনতাই, বিভিন্ন স্থানে মাদক বেচাকেনা লক্ষণীয়ভাবে বৃদ্ধি পেয়েছে। অনৈতিক ঘটনার পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়ে সালিশের নামে চলছে আর্থিক লেনদেন। অসাধু মাতব্বরদের সঙ্গে কিশোর গ্যাংদের নিবিড় সম্পর্কও রয়েছে। অপরাধ বেড়ে যাওয়ায় এলাকাবাসী উৎকণ্ঠিত।
এ বিষয়ে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খায়রুল বাসার বলেন, কেউ অপরাধ করলে তা আমাদের জানানো হলে, আমরা তাৎক্ষণিকভাবে আইনগত ব্যবস্থা নিয়ে থাকি।
এছাড়া তথ্যদাতার পরিচয় গোপন রেখে আমাদের পুলিশ সদস্যরা সর্বক্ষণ নজরদারিতে রেখে কাজ করে যাচ্ছে। উপজেলার সব সচেতন মানুষের কাছে আমাদের আহ্বান থাকবে, পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়