রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

সুধী সমাজের সঙ্গে জনসচেতনতামূলক মতবিনিময় : সুন্দরবন

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মসিউর ফিরোজ, সাতক্ষীরা থেকে : সুন্দরবনের সংশ্লিষ্ট পেশাজীবী ও স্থানীয় সুধী সমাজের সঙ্গে জনসচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শ্যামনগর থানা পুলিশের আয়োজনে মুন্সীগঞ্জের টায়গার পয়েন্টে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, খুলনা বিভাগীয় অতিরিক্ত ডিআইজি হাসানুজ্জামান।
সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন কর্মকর্তা এম কে এম ইকবাল হোসাইন চৌধুরী, ১৭ বিজিবির সহকারী পরিচালক শাহ খালিদ ইমাম।
এছাড়া বক্তব্য রাখেন, সুন্দরবন সংরক্ষণ কমিটির সেক্রেটারি ও প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যনার্জি, সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, শ্যামনগর প্রেস ক্লাবের আহ্বায়ক শেখ আফজাল হোসেন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি গাজী ইমরানসহ অন্যরা। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) মো. আমিনুর রহমান।
প্রধান অতিথি এ সময় বলেন, সুন্দরবন আমাদের মায়ের মতো আগলে রেখেছে। সুন্দরবনের মাছ মধু সংগ্রহ করে অনেকেই জীবিকা নির্বাহ করেন। বেশি লাভের আশায় যারা নদীতে বিষ প্রয়োগ করেন তারা জানেন না কত বড় ক্ষতি করছেন। হয়তো সমান্য কিছু মাছ পাচ্ছেন। কিন্তু ওই নদীর পানিতে বহু প্রাণী থাকে। তারাও মারা যাচ্ছে। জীব বৈচিত্র্য ধ্বংস হচ্ছে। আর বিষ প্রয়োগে ধরা মাছ যারা খাচ্ছে তারাও নানা রোগে আক্রান্ত হচ্ছে। এগুলো পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে নিয়ন্ত্রণ করা সম্ভব না। সব পেশাজীবীদের সচেতন হতে হবে। সম্মিলিতভাবেই সুন্দরবনকে রক্ষা করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়