রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

এমপির পরিদর্শনের পরই সব স্টল ফাঁকা : সরিষাবাড়ী

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:৫২ পূর্বাহ্ণ

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) থেকে : সরিষাবাড়ীতে নামেমাত্র প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এলডিডিপির সহযোগিতায় প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গণে এ মেলার আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবদুর রশীদ। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সাদ্দাম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা অনুপ সিংহ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি দত্ত।
মেলায় ৩০টি প্রদর্শনী স্টল থাকলেও অধিকাংশ ছিল ফাঁকা। সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী অফিসার স্টল পরিদর্শন করে যাওয়ার পর মুহূর্তেই ফাঁকা হয়ে যায় সব স্টল।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক খামারি অভিযোগ করে বলেন, সরকারি বরাদ্ধের ২ লাখ ৪৯ হাজার টাকা বাজেটে এ মেলার আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল। এত টাকা সরকারি বরাদ্ধ থাকার পরও নি¤œমানের মেলার আয়োজন করা হয়েছে। তীব্র তাপদাহেও আমাদের স্টলগুলোতে কোনো বাতাসের ব্যবস্থা ছিল না। আমাদের মেলায় ডেকে এক রকম অপমান করা হয়েছে। তীব্র রোদ ও গরম থাকলেও স্টলগুলোতে পর্যাপ্ত আলো ও বাতাসের ব্যবস্থা না থাকায় মেলায় আসা বিভিন্ন প্রজাতির গরু, ছাগল ও পশুপাখি হাপিয়ে উঠে। যার কারনে আমরা আমাদের পশু প্রাণী নিয়ে চলে এসেছি। না এলে আমাদের প্রাণীগুলো মারা যেতে পারতো। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, আমরা অনুষ্ঠান শেষ করে স্টলগুলো পরিদর্শন করে চলে এসেছি। এরপরের আর কিছু জানি না। মেলায় আসা খামারিদের পুরস্কার ও সার্টিফিকেট সম্পর্কে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলতে পারবেন। আমরা কোনো পুরস্কার দিইনি। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি দত্ত বলেন, আমরা সাধ্যমত মেলাকে সফল করার চেষ্টা করেছি। তারপরও ভুল হতে পারে। এছাড়া খামারিদের পুরস্কারের সব অর্থ ও সার্টিফিকেট দিয়ে দিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়