গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা : অর্থ আত্মসাৎ

আগের সংবাদ

মন্ত্রী-এমপির হস্তক্ষেপে লাগাম

পরের সংবাদ

আমির খসরু মাহমুদ চৌধুরী : উপজেলা নির্বাচন ভোটচুরির আরেকটা ভাওতাবাজি

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভোটচুরির ভাওতাবাজি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, তারা (সরকার) উপজেলা নির্বাচন দিয়েছে। যে দেশে ভোট নেই, সেই দেশে ভোটে অংশগ্রহণ করার কোনো সুযোগ নেই। যেখানে কোনো প্রতিদ্ব›দ্বী নেই, অংশগ্রহণ নেই, যেখানে আবার কিসের ভোট?
গতকাল বুধবার দুপুরে ১০ এপ্রিল স্বাধীনতার ঘোষণাপত্র প্রকাশের দিনটি ‘প্রজাতন্ত্র দিবস’ হিসেবে স্বীকৃতির দাবিতে আয়োজিত আলোচনা সভায় আমীর খসরু এসব কথা বলেন। জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
১৯৭১ সালের ১০ এপ্রিল স্বাধীনতার ঘোষণাপত্রের মধ্য দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের আত্মপ্রকাশ করে। এর ধারাবাহিকতায় ২৬ মার্চ মুক্তিযুদ্ধের ঘোষণা এবং ১৭ এপ্রিল মেহেরপুরের আম্রকাননে প্রবাসী সরকার শপথ গ্রহণ করে। আলোচনা সভায় প্রজাতন্ত্র দিবসের দাবি উপস্থাপন করেন জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।
খসরু বলেন, এই যে উপজেলা নির্বাচন এটা আরেকটা দেশের মানুষকে একটা ধাপ্পাবাজির দিকে নিয়ে যাচ্ছে। এটা ভোটের নামে ভাওতাবাজি। ভোট বলে কিছু নেই এ দেশে। একটা ভোটচুরি প্রকল্পের মাধ্যমে জাতিকে আজকে তারা (সরকার) জিম্মি করে রেখেছে। সরকারের এই অপকর্মের বিরুদ্ধে বিরোধী দলগুলোর ‘ঐক্য অটুট’ থাকার কথা পুনর্ব্যক্ত করে আমীর খসরু বলেন, আমাদের সুখবর হচ্ছে, দেশের মানুষ আজকে তাদের অবস্থান পরিষ্কার করেছে। আমরা যারা বিরোধী দলে আছি আমাদের ঐক্য অটুট আছে, বিএনপির ঐক্য অটুট আছে।
জেএসডির সভাপতি আসম আবদুর রব দেশের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, যারা অন্যায় ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে কথা বলে তাদের এ দেশে বসবাস করা সম্ভব নয়। এই খুনিদের, এই জুলুমবাজ ও দখলদার সরকারকে বিতাড়িত না করতে পারলে এ দেশে সাধারণ মানুষদের বসবাস করা কঠিন হয়ে পড়বে। নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, জনগণের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। রাষ্ট্র যে টিকে আছে এটাই মুশকিলের বিষয়। রাষ্ট্র এখন এক ব্যক্তির ইচ্ছা পূরণের হাতিয়ার হিসেবে আছে।
শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় আলোচনা সভায় বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারি পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জেএসডির তানিয়া রব, মোহাম্মদ সিরাজ মিয়া, কে এম জাবির বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়