পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

সেন্টমার্টিন দ্বীপ : মেডিকেল ক্যাম্পেইনে নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সেন্টমার্টিন দ্বীপে মেডিকেল ক্যাম্পেইন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়। গতকাল শনিবার দিনব্যাপী এ পরিচ্ছন্নতা অভিযান ও মেডিকেল ক্যাম্পেইন পরিচালিত হয়। দ্বীপের প্রায় এক হাজার রোগীর মধ্যে ২৩ হাজার ৭১৭ ইউনিট ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়।
একইসঙ্গে জাহাজের নৌসদস্যরা দ্বীপটিতে সুসজ্জিত দলে বিভক্ত হয়ে উত্তর-পূর্ব সৈকত থেকে এ পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে এবং সৈকত থেকে প্রায় ৩শ কেজি বর্জ্য পদার্থ সংগ্রহ করে। সেন্টমার্টিন দ্বীপে আসা ভ্রমণপ্রেমী পর্যটকদের কাছে পরিবেশ রক্ষায় করণীয় এবং দ্বীপবাসীর উদ্দেশে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডের মাধ্যমে পরিবেশ সংরক্ষণবিষয়ক বিভিন্ন বার্তা তুলে ধরা হয়।
সেন্টমার্টিন দ্বীপের জীববৈচিত্র্য ও প্রাকৃতিক সৌন্দর্য্যে পরিপূর্ণ দ্বীপটি রক্ষা করতে এ উদ্যোগ নেয়া হয়। এ কার্যক্রমের মাধ্যমে সেন্টমার্টিন দ্বীপের সাধারণ জনগণের স্বাস্থ্যসুরক্ষা এবং পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে জনসচেতনতা বাড়বে বলে আশা করা যায়। আইএসপিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়