পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

রুহুল কবির রিজভী : চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে অবৈধ সরকার

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমান অবৈধ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, সরকার এখনো আতঙ্কিত। কারণ, তারা জানে জনগণ তাদের ভোট দেয়নি। ৯৫ শতাংশ জনগণ তাদের ভোট দেয়নি। সে আমি আর ডামি, আমরা আর মামুদের নির্বাচন করেছে। এই যে অবৈধ নির্বাচন, এই যে অবৈধ সরকার- এটা তো চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে। যে কোনো সময় এই গদি বালুর মধ্যে ডুবে যেতে পারে।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদের মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, সরকার ভীত বলেই হাবিবুর রশিদ, হাবিব-উন নবী খান, সাইফুল আলম, আবদুল কাদের ভূঁইয়াসহ বিএনপি নেতাদের আটক করে রেখেছে। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর একটি বক্তব্যের উল্লেখ করেন তিনি বলেন, আপনি বলেছেন, রাজনৈতিক মামলায় বিএনপির কেউ জেলে নেই, তারা বিভিন্ন অপরাধে অপরাধী। প্রধানমন্ত্রী আপনাকে একটা কথা বলি, এক-এগারোর সময় আপনাদের বিরুদ্ধেও মামলা হয়েছিল, সেগুলো (মামলা) গেল কোথায়।
সরকার মুখে যা বলে, তলেতলে উল্টোটা করে বলে দাবি করেন বিএনপির এই নেতা। এ প্রসঙ্গে তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের একটি বক্তব্যের প্রতি ইঙ্গিত করে বলেন, তিনি একটা কথা বলেন তলেতলে। এ জন্য ওরা প্রকাশ্যে কিছু বলতে পারে না। ওরা তলেতলে কাজ করে। দেখবেন, মুখে যেটা বলে তলেতলে করে আরেকটা। ইসরায়েলের বিমান বাংলাদেশে কী করে এল? কী গোপন সম্পর্ক, প্রধানমন্ত্রী আপনার কাছে জানতে চাই।
উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, এই প্রচণ্ড রোদের মধ্যে আপনাদের যে আত্মপ্রত্যয় দেখেছি, আমি বিশ্বাস করি, সরকারের পতন হবেই হবে। পৃথিবীতে ভালোর জয় হয়, মন্দের পরাজয় হয়। সুতরাং সরকারের পতন অনিবার্য। মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলমের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক আবদুস সালাম আজাদ, কৃষক দলের সভাপতি হাসান জাফির প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়