কবিতাসমগ্র

আগের সংবাদ

অন্তর্দ্বন্দ্ব ঠেকাতে কঠোর বার্তা

পরের সংবাদ

সংস্কার হচ্ছে গ্রামীণ রাস্তাঘাট কাজ পেয়ে খুশি হতদরিদ্ররা : ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ২০২৩-২৪ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় দ্বিতীয় পর্যায়ে গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নের গ্রামীণ রাস্তাঘাট সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে। ৪০ দিনের কর্মসূচিতে সাধারণত রাস্তা, ধসে যাওয়া রাস্তার পাড় সংস্কার করা হয়। এতে দীর্ঘদিন থেকে চলাচল অনুপযোগী হয়ে পড়া রাস্তাগুলো আবারো চলাচলের উপযোগী হয়ে উঠবে। সেই সঙ্গে ইউনিয়নের হতদরিদ্র কর্মহীন মানুষগুলো শ্রমিক হিসেবে এ কর্মসূচিতে কাজ করার সুযোগ পাচ্ছেন। এতে তারাও আর্থিকভাবে কিছুটা হলেও লাভবান হচ্ছেন।
গতকাল সোমবার সকাল ৯টায় উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে রহনপুর ইউনিয়নের মচকৈল গ্রামে এ প্রকল্পের কাজের উদ্বোধন করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়নের মোট ৩৮টি প্রকল্পের কাজ একযোগে শুরু হয়েছে।
রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হাবিবুর রহমান। ইউপি সদস্য মো. আইনাল হকসহ এলাকার জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ এবং হতদরিদ্র কর্মহীন শ্রমিকরা এ সময় উপস্থিত ছিলেন।
রহনপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মচকৈল বাজার কুতুবের দোকান থেকে মচকৈল খাড়ি পর্যন্ত একটি প্রকল্প। স্থানীয়রা বলেন, শ্রমিকরা সুন্দরভাবে কাজ করছেন। বর্ষার সময় কাদা থেকেও অনেকটা রেহাই পাওয়া যাবে।
মাটি কাটার কাজ করা পুনরা গ্রামের লতিফুর রহমান নামের এক শ্রমিক বলেন, ৪০০ টাকা করে মজুরি পাবেন তিনি। ৪০ দিন কাজ করলে ১৬ হাজার টাকা পাবেন। উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা বলেন, উপজেলায় ৪০ দিনের কাজ সরকারি বিধি মোতাবেক হচ্ছে। শ্রমিকরা কাজ পেয়ে অত্যন্ত খুশি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়