কবিতাসমগ্র

আগের সংবাদ

অন্তর্দ্বন্দ্ব ঠেকাতে কঠোর বার্তা

পরের সংবাদ

মুজিবনগর দিবস উপলক্ষে শেষ মুহূর্তের প্রস্তুতি

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মেহেরপুর প্রতিনিধি : ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। দিবসটির স্মরণে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের পর সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হবে নানা কর্মসূচি। পতাকা উত্তোলন শেষে শেখ হাসিনা মঞ্চে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করবেন। সভায় অংশ নেবেন আওয়মী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা, মন্ত্রিপরিষদের সদস্যসহ স্থানীয় নেতাকর্মীরা। দিবসটি উপলক্ষে এরই মধ্যে জেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ইতোমধ্যেই মুজিবনগর স্মৃতিসৌধ, বিভিন্ন মুর‌্যাল ধুয়া-মুছাসহ বিভিন্ন জায়গা পরিষ্কার-পরিছন্ন ও রং করার কাজ চলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খাইরুল ইসলাম বলেন, বীর মুক্তিযোদ্ধা, মন্ত্রিসভার সদস্যসহ আগতদের বরণ করতে বড় ধরনের প্রস্তুতি নিয়েছি। পরিষ্কার-পরিচ্ছন্ন, বিভিন্ন মুর‌্যাল ও স্থাপনায় রং করাসহ সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
পুলিশ সুপার এস এম নাজমুল হক বলেন, আগতদের তৎক্ষণিক নিরাপত্তা দেয়ার জন্য পুলিশ কল্ট্রোলরুম স্থাপন করা হয়েছে।

ট্রাফিকব্যবস্থা জোরদার করা হয়েছে।

ঐতিহাসিক মুজিবনগর দিবস যাতে সবার আনন্দের সঙ্গে পালন করতে পারে সেই লক্ষে আমরা কাজ করছি।
জেলা আওয়ামী লীগ থেকেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন এমপি জানান, যথাযথ মর্যাদায় দিবসটি পালন করার জন্য আমরা প্রস্তুত। গত কয়েক বছর করোনা মহামারি ও রমজানের কারণে আমরা সংক্ষিপ্ত পরিসরে দিবস পালন করেছিলাম। কিন্তু এবার অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে দিবস পালনের উদ্যোগ গ্রহণ করেছি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ক ম বাহাউদ্দিন নাসিম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। এছাড়া বিশেষ অতিথি উপস্থিত থাকবেন, অস্থায়ী সরকারের প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহমেদের মেয়ে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন এমপি। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের উদ্যোগে সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ছবি ক্যাপশন : মুজিবনগর কমপ্লেক্সের বিভিন্ন অবকাঠামোগুলো ধোয়া-মোছা ও রং করার কাজ চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়