কবিতাসমগ্র

আগের সংবাদ

অন্তর্দ্বন্দ্ব ঠেকাতে কঠোর বার্তা

পরের সংবাদ

অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ : শ্যামনগরে বাঁধে ভাঙন, তিন দিনেও ব্যবস্থা নেয়নি পাউবো

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

আনিস সুমন, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে : শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের সোরা গ্রামের বৈদ্যবাড়ি, গাজিবাড়ি ও মালিবাড়ি নামক স্থানে বাঁধে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ২০০ ফুট স্থানে ভাঙন দেখা দেয়। এর তিন দিন পার হলেও কোনো ব্যবস্থা নেয়নি পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃপক্ষ। ফলে নতুন করে ভাঙনের আশঙ্কায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের মিজানুর রহমান ও শামসুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলনের কারণে এ ভাঙনের সৃষ্টি হয়েছে। এছাড়া সম্প্রতি ৪২০ কোটি টাকা ব্যয়ে বেড়িবাঁধ সংস্কারের কাজ চলছে। এরই মধ্যে কপোতাক্ষ নদের বৈদ্যবাড়ি, গাজিবাড়ি ও মালিবাড়ি এলাকায় বেড়িবাঁধ ভাঙন রোধে কোনো জিওব্যাগ দেয়া হয়নি। এ কারণে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথমে বৈদ্যবাড়ি, পরে গাজিবাড়ি ও মালিবাড়িতে বেড়িবাঁধে ভাঙন দেখা দেয়। তিন স্থানে ভাঙনের পরিমাণ প্রায় ২০০ ফুট। পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয়রা বাঁধ না দেয়ায় ভাঙন বেড়েই চলেছে। এ অবস্থা অব্যাহত থাকলে বেড়িবাঁধ সম্পূর্ণ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হতে পারে। পানিতে নিমজ্জিত হতে পারে ঘরবাড়ি, কৃষিজমি ও মাছের ঘের।
বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ১-এর সেকশন অফিসার প্রিন্স রেজাকে তাৎক্ষণিকভাবে জানালেও তিনি কোনো ব্যবস্থা নেননি। ফলে নতুন করে ভাঙন আতঙ্কে রয়েছে এলাকাবাসী।
এ ব্যাপারে জানতে চাইলে পানি উন্নয়ন বোর্ড ১-এর সেকশন অফিসার প্রিন্স রেজা জানান, তারা ঈদের ছুটিতে রয়েছেন। অফিসে ফিরে বেড়িবাঁধের ফাটল সংস্কারের উদ্যোগ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়