গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

খাদ্যবান্ধব কর্মসূচির ৯২ বস্তা চাল জব্দ : নান্দাইল

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : নান্দাইলে খাদ্যবান্ধব কর্মসূচির ৯২ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। গত রবিবার বিকালে গোপন খবরের ভিত্তিতে উপজেলার ৫ নম্বর গাংগাইল ইউনিয়নের শাইলধরা বাজার থেকে কালোবাজারে বিক্রির জন্য মজুত রাখা ১৫ টাকা কেজি দরের ৯২ বস্তা চাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল।
জানা গেছে, খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আব্দুল হাকিমের বিক্রয় কেন্দ্রে থেকে ৫৬ বস্তা এবং পাশের একটি দোকান থেকে ৩৬ বস্তা চাল জব্দ করা হয়। স্থানীয়রা বাসিন্দারা জানান, ডিলার আব্দুল হাকিম প্রায় ১০ বছর ধরে নিজেই কার্ডধারীর কাছ থেকে স্বল্পমূল্যে চাল কিনে কালোবাজারে বিক্রি করে আসছে।
শাইলধরা বাজারে ব্যবসায়ীরা জানান, চাল বিতরণকালে উপস্থিত ট্যাগ অফিসার স্থানীয় শাইলধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বকুল মিয়ার সহযোগিতায় দীর্ঘদিন ধরে এই অপকর্ম চলছে। এছাড়া রিয়াজ উদ্দিনের ছেলে ফারুক মিয়া এই বাজারের একজন কাঁচামালের ব্যবসায়ী। ডিলার আব্দুল হাকিম নিজের টাকা দিয়ে ফারুক মিয়াকে ব্যবসারী বানিয়ে দীর্ঘদিন ধরে কালোবাজারে সরকারি চাল বিক্রয় করে আসছেন। স্থানীয় বেপারী আব্দুর হাকিম চাল বেপারীর নাম করে কিন্তু তার ভয়ে এলাকার কেউ মুখ কিছু বলতে সাহস পায় না। গত রবিবার গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন এ চাল জব্দ করেন। এ বিষয়ে ইউপি সদস্য জহিরুল ইসলাম কনক জানান, আব্দুল হাকিম খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার নিয়োগ পাওয়ার পর থেকে এই অপকর্ম চালিয়ে যাচ্ছে। আমার ধারণা সে অবৈধভাবে প্রকৃত কার্ডধারীদের চাল তাদের না দিয়ে কালোবাজারে বিক্রি করে, এজন্য তার ডিলার বাতিলসহ কঠিন শান্তি হওয়া প্রয়োজন। যাতে ভবিষ্যতে আর কেউ সরকারি চাল কালোবাজারে বিক্রয় করতে সাহস না পায়।
এ বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। গোপন সূত্রে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল গিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল জব্দ করি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়