গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

আ.লীগের এমপিকে ফুল দিলেন বিএনপি নেতা : ‘কুৎসা’ রটানোয় ছাত্রদল নেতাকে শোকজ

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : আওয়ামী লীগের এমপি ব্যারিস্টার ফারজানা ছাত্তারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশি প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু। এনিয়ে ‘কুৎসা’ রটানোর অভিযোগে এক ছাত্রনেতাকে কারণ দর্শানোর নোটিস (শোকজ) দিয়েছে জেলা ছাত্রদল।
বিষয়টি নিয়ে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
গতকাল রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদ এই শোকজের সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে গত ৩ এপ্রিল উত্তর জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক আল আদিন সরকার লিমন স্বাক্ষরিত এক চিঠিতে ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মআহ্বায়ক মো. মোবারক হোসেনকে এ নোটিস দেয়া হয়। নোটিসে উল্লেখ করা হয়, ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র নেতা লুৎফুল্লাহেল মাজেদ বাবুকে নিয়ে ‘কুৎসা’ রটানোর প্রতিবাদ করার কারণে সরিষা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হারুন অর রশিদ স্বপনকে প্রাণনাশের হুমকির লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না ৫ এপ্রিলের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হলো।
ভুক্তভোগী মোবারক হোসেন শোকজ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, স¤প্রতি ‘আওয়ামী লীগ এমপিকে বিএনপি নেতার ফুলেল শুভেচ্ছা’ শিরোনামে একটি পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। দেশের চলমান প্রেক্ষাপটে এ বিষয়টি দলের জন্য বিভ্রতকর ও বেমানান মনে করে আমি নিউজটি আমার ফেসবুকে শেযার দিয়েছি। এতে ক্ষুব্ধ একটি পক্ষ আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে শোকজ করিয়েছেন।
এ ঘটনায় জবাব দাখিলের জন্য গত ৪ এপ্রিল জেলার নেতাদের কাছে আমি সাত দিনের সময় প্রার্থনা করে লিখিত আবেদন জমা দিয়েছি। মূলত ছাত্রদলের একটি পক্ষ আমার ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে নিজেরা কথোপকথন করে মিথ্যা এই অভিযোগ সাজিয়েছে।
ঘটনার বিষয়ে উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. রায়হান শরীফ হলুদ বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই ছাত্রনেতাকে শোকজ করা হয়েছে। সে এখনো জবাব দাখিল করেনি, তবে সময় প্রার্থনা করেছে। বিষয়টি নিয়ে পরে কথা বলব।
এ বিষয়ে ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সভাপতি নিহাদ সালমান ডুনন বলেন, ঘটনাটি খতিয়ে দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।
এদিকে শোকজের ঘটনাটিকে ‘উদোর পিন্ডি বুধোর ঘাড়ে’ বলেও মন্তব্য করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের একাধিক নেতা।
প্রসঙ্গত, বিগত ২৫ মার্চ মহাখালী এসকেএস টাওয়ার এর তৃতীয় তলায় আমান ফুড ভ্যালিতে ঈশ্বরগঞ্জ কল্যাণ সমিতি-ঢাকা আয়োজিত সংগঠনের প্রয়াত উপদেষ্টা সাইফুদ্দীন আহম্মেদ মনির মৃত্যুতে স্মরণসভা, দোয়া ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠানে আওয়ামী লীগের এমপি ব্যারিস্টার ফারজানা ছাত্তারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিএনপিনেতা প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু। পরে মুহূর্তেই ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনাটি নিয়ে সংবাদ প্রকাশিত হয় বিভিন্ন সংবাদমাধ্যমে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়