গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

অনিয়মের তথ্য সংগ্রহে গিয়ে লাঞ্ছিত ৩ সাংবাদিক : রাজবাড়ী

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করে লাঞ্ছিত করেছেন মুলঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. ওহিদুজ্জামান।
গতকাল সোমবার দুপুরে রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। লাঞ্ছিত সাংবাদিকরা হলেন- ইমরান হোসেন মনিম, আতিয়ার রহমান ও শহিদুল ইসলাম। এ ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা যায়, মুলঘর ইউনিয়ন পরিষদের বারান্দায় ইউপি চেয়ারম্যান শেখ মো. ওহিদুজ্জামান তার সাঙ্গপাঙ্গ নিয়ে সাংবাদিকদের ওপর চড়াও হন। সাংবাদিকদের শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করাসহ অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। একপর্যায়ে পরিষদের বারান্দা থেকে ধাক্কা দিয়ে ইমরান হোসেন মনিমকে নিচে ফেলে দেন।
এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি অ্যাড. খান মো. জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, সহসম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্র শীল চন্দন, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি লিটন চক্রবর্তী, সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম সম্পাদক রুবেলুর রহমান, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হেলাল মাহমুদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রাজবাড়ী জেলা শাখার সভাপতি কবির হোসেন। ইমরান হোসেন মনিম বলেন, তিনিসহ কয়েকজন সাংবাদিক মুলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাটি কাটার ও ঈদ উপলক্ষে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ পেয়ে সংবাদ সংগ্রহে যান। অনিয়মের তথ্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তার সঙ্গে থাকা সাঙ্গপাঙ্গরা চড়াও হন।
একপর্যায়ে গলা টিপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করাসহ পরিষদের বারান্দা থেকে চেয়ারম্যান তাকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার হুমকি দেন। এ সময় তার সঙ্গে থাকা সহকর্মীদের ওপরও হামলা করে তাদের কাছে থাকা একটি ক্যামেরা, একটি স্বর্ণের আংটি ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে। এ বিষয়ে তিনি একটি মামলার প্রস্তুতি নিচ্ছেন। অভিযুক্ত ওহিদুজ্জামান বলেন, সাংবাদিকদের সঙ্গে একটু উচ্চস্বরে কথা বলেছি। গালিগালাজ বা ধাক্কা দেইনি।
উল্লেখ্য, মুলঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. ওহিদুজ্জামানের বিরুদ্ধে এর আগে আদালতে বিচারাধীন মামলার পক্ষ নিয়ে সনদ দেয়ার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত হয়েছিলেন। এছাড়া তার বিরুদ্ধে গাছ চুরিসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়