মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

খানাখন্দে ভরা মুন্সীগঞ্জ বাসস্ট্যান্ডের গোলচত্বর

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : শহরের বাসস্ট্যান্ড এলাকায় আল্লাহু লেখা গোলচত্বরে চারদিকের সড়কটি খানাখন্দে ভরা। তার ফলে এ সড়কে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। গুরুত্বপূর্ণ এ সড়কটিতে প্রতিদিনই কোনো কোনো ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। সড়কটির এমন অবস্থা অনেক দিন ধরে বিরজমান থাকলেও এটি মেরামতের কোনো উদ্যোগ নেয়া হচ্ছে না। তাতে এখানে জনদুর্ভোগ ক্রমশ বেড়েই চলেছে।
এ সড়কপথটি উপশহর মুক্তারপুর থেকে শহরে প্রবেশের প্রধান মুখ। এ কারণে এখানে গড়ে উঠেছে জেলার প্রধান বাসস্ট্যান্ড এলাকা। রাজধানী ঢাকায় যাওয়ার জন্য এ সড়ক পথটিকে বেছে নিতে হয়। এ পথে পূর্ব ও উত্তর সড়কে রয়েছে সদরের উপজেলা পরিষদ, ফায়ার সার্ভিস ও জেলা পুলিশ লাইন্স। জেলার প্রাচীন লঞ্চঘাটে যেতে হলে এ সড়ক পথটিতে যেতে হয়। এ সড়কের গোল চত্বরের উত্তরে রয়েছে রেড ক্রিসেন্ট ভবন ও পল্লী বিদ্যুৎ সমিতির অফিস। জেলা শহরের ডিম ও ফলের আড়ত হচ্ছে এ সড়কের লঞ্চঘাট এলাকায়। সবকিছু মিলিয়ে এ সড়কটি এ পথে সবচেয়ে গুরুত্বপূর্ণ। পশ্চিমে রয়েছে গণপূর্ত ভবনের সঙ্গে একটি মসজিদ। নামাজের জন্য মুসল্লিরা এ সড়ক পথটি ব্যবহার করে থাকে। এ সড়কের চারিদিকে রয়েছে অনেক গর্ত। সেখানে বৃষ্টির পানি জমে গেলে যানবাহন চলাচলে দেখা দেয় অসুবিধা। ওয়ান ওয়ে এ সড়কটিতে প্রতিদিন অসংখ্য যানবাহন চলাচল করে থাকে। যতদিন যাচ্ছে এখানকার গর্তগুলো তত বড় হচ্ছে। গর্তগুলো ছোট থাকতে মেরামত করলে কম অর্থে তা করা যেত। যানবাহনে থাকা যাত্রীরা আঘাতপ্রাপ্ত হচ্ছে। এ সড়ক পথটি ৩ নম্বর ওয়ার্ড এলাকার মধ্যে পড়েছে। এ সড়কে চলাচলকারীরা এ পরিস্থিতির অবসান চান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। মুন্সীগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রয়াত সভাপতি লালমিয়া ফকিরের ছেলে ও সাবেক পরিবহন শ্রমিক নেতা সালাউদ্দিন বাবুল বলেন, এ সড়ক পথটি অনেক দিন ধরে এ অবস্থায় রয়েছে। সড়ক পথটি দ্রুত মেরামত করা প্রয়োজন।
মুন্সীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মুহাম্মদ সোহেল রানা বলেন, খুব শিগগিরই এ সড়ক পথের মেরামতের কাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়