আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

মনোহরগঞ্জে ১৫৩০৮ পরিবার পেল ভিজিএফের চাল

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. হুমায়ুন কবির মানিক, মনোহরগঞ্জ (কুমিল্লা) থেকে : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জেলার মনোহরগঞ্জে ১৫৩০৮টি কার্ডধারী উপকারভোগীর মধ্যে ১৫৩ মেট্রিক টন ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।
গত সোমবার থেকে বুধবার পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসচ্ছল ও অতিদরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।
বিতরণকালে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার উজালা রানী চাকমা এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ ওয়াসিম। এ সময় আরো উপস্থিত ছিলেন- ইউপি চেয়ারম্যান ইকবাল মাহমুদ, কামাল হোসেন, আবদুল মান্নান, আশিকুর রহমান হিরন, মফিজুর রহমান, আল আমিন ভূঁইয়া, আলমগীর হোসেন, আবদুল হান্নান হিরণ প্রমুখ। তাছাড়া বিভিন্ন ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণকালে সংশ্লিষ্ট ইউনিয়নের ট্যাগ অফিসার ও অন্য কর্মকর্তা এবং ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাহী কর্মকর্তা উজালা রানী চাকমা বলেন, দুস্থ, অতিদরিদ্র ব্যক্তি ও পরিবার, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত উপকারভোগীদের মধ্যে ভিজিএফ কর্মসূচির আওতায় ১৫৩০৮টি কার্ডের বিপরীতে ১৫৩.৮০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। কার্ডধারীদের মধ্যে বাইশগাঁও ইউনিয়নে ১৫৫৩টি, সরসপুর ইউনিয়নে ১৫৫৩টি, হাসনাবাদ ইউনিয়নে ১২২৩টি, ঝলম উত্তর ইউনিয়নে ১২২৩টি, ঝলম দক্ষিণ ইউনিয়নে ১৩৪৯টি, মৈশাতুয়া ইউনিয়নে ১৫৫৩টি, লক্ষণপুর ইউনিয়নে ১২২৩টি, খিলা ইউনিয়নে ১৫৫৩টি, উত্তর হাওলা ইউনিয়নে ১৫৫৩টি, নাথেরপেটুয়া ইউনিয়নে ১২২৩টি ও বিপুলাসার ইউনিয়নে ১৩০২টি উপকারী পরিবার ও ব্যক্তি রয়েছেন।

তিনি জানান, ভূমিহীন, দিনমজুর, ভিক্ষুক, অসচ্ছল পরিবার, প্রতিবন্ধী পরিবার, অসচ্ছল মুক্তিযোদ্ধা, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারসহ বিভিন্ন দুস্থ পরিবারের মধ্যে এই ভিজিএফ চাল বিতরণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সরকারের দারিদ্র্য বিমোচন কর্মসূচির অংশ হিসেবে দুই ঈদে এ চাল বিতরণ বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়