আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

বিশ্বে ধর্মের নামে ঘণ্টায় তিন শিশু মারা যাচ্ছে : সীতাকুণ্ডে শ্যামল দত্ত

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি : সীতাকুণ্ডে রামকৃষ্ণ আবির্ভাব তিথি ও উৎসব উপলক্ষে গতকাল শুক্রবার বিকালে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সীতাকুণ্ড রামকৃষ্ণ সেবাশ্রম আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোরের কাগজ সম্পাদক ও সীতাকুণ্ড স্রাইন কমিটির সভাপতি শ্যামল দত্ত।
প্রধান অতিথির বক্তৃতায় শ্যামল দত্ত বলেন, বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম, এটার নাম কেন সোশ্যাল মিডিয়া হলো জানিনা, না সোশ্যাল না মিডিয়া কী একটা অবস্থা চলছে। শুধু ধর্মের নামে গুজব ছড়িয়ে মানুষ খুন করা হচ্ছে। গত সাত অক্টোবর থেকে এই পর্যন্ত ধর্মের নামে বিশ্বে তেত্রিশ হাজার মানুষ মারা গিয়েছে, যাদের মধ্যে তের হাজার শিশু রয়েছে। ধর্মের নামে বিশ্বে এই মুহূর্তে প্রতি ঘণ্টায় তিনটি শিশু মারা যাচ্ছে। মানুষের মধ্যে ভাঙন ধরানো হচ্ছে। মানুষ অনেক বেশি গোড়া হয়ে যাচ্ছে, মানুষ অনেক বেশি সাম্প্রদায়িক হয়ে যাচ্ছে। আমাদের প্রজন্মদের মানবতার সেবা করার শিক্ষা দিতে হবে। সব ধর্মের আচার সম্পর্কে ধারণা থাকতে হবে আমাদের। যিনি মন্দিরে পূজা করেন তিনি হন পুজারি, আর যিনি মানুষের সেবা করেন তিনি নিজেই ভগবানকে সেবা করছেন। ধর্মের মানবিক দিকটা চর্চা করতে হবে। বিদেশে হাজার বছরের ইতিহাস ঐতিহ্যকে সংরক্ষণ করে। কিন্তু আমরা তা করি না। ইতিহাস ঐতিহ্যকে ধারণ করতে হবে।
তিনি আরো বলেন, আমরা স্রাইন কমিটিতে দায়িত্ব নিয়েছি দুই মাস হয়েছে। তার মধ্যে বাৎসরিক শিবচতুর্দশী মেলা খুব ভালো ভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। আরো কাজ শুরু করা হবে। আপনাদের সহযোগিতা প্রয়োজন।
চট্টগ্রাম রামকৃষ্ণ সেবাশ্রম এর অধ্যক্ষ শ্রী স্বামী শক্তিনাথানন্দজীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্রাইন কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন দাশ। তিনি বলেন, শ্রী রামকৃষ্ণের দর্শন মানুষের মাঝে মানবতার শিক্ষা দেয়। আমরা আপনাদের সহযোগিতা করব। শক্তিনাথানন্দ মহারাজ বলেন ভগবান সাকার ও নিরাকার। আমরা ভুল করে ধর্মের নামে হিংসা হানাহানি করি, সেটা ধর্ম নয় । সবাইকে ভালোবেসে কাছে টানতে হবে তাহলেই ধর্ম পালন হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্রাইন কমিটির সহ সম্পাদক ও সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সদস্য সাংবাদিক কৃষ্ণ চন্দ্র দাশ, অসিত সাহা, অজয় কৃষ্ণ দাশ মজুমদার, মনোরঞ্জন দে, গৌরাঙ্গ চন্দ্র পাল, আশুতোষ দাশ, তাপস হোড় অভিমন্যু সাহা। গীতা প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়