আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

ঈদযাত্রায় মহাসড়কে ভোগান্তি কমাতে প্রস্তুত জেলা প্রশাসন

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

রিপন আহমেদ ভূঁইয়া, চান্দিনা (কুমিল্লা) থেকে : পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করতে ঘরমুখো মানুষরা যাতে নির্বিঘেœ বাড়িতে ফিরতে এবং সড়কপথে যানজটের কারণে মানুষকে যেন বেশি ভোগান্তিতে না পড়তে হয় সেজন্য মহাসড়কে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে কুমিল্লা জেলা প্রশাসন। জানা যায়, ঢাকা থেকে বন্দরনগরী চট্টগ্রামসহ অন্তত ১০ জেলার যানবাহন চলাচলের ব্যস্ততম স্থান হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশ। মহাসড়কের এই ব্যস্ততম অংশ দিয়ে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ রাখতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান ও জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার)। গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের চান্দিনা বাসস্ট্যান্ডসহ যানজটের গুরুত্বপূর্ণ স্পট পদুয়ার বাজার বিশ্বরোড, ক্যান্টনমেন্ট, চান্দিনা, মাধাইয়া, ইলিয়টগঞ্জ, গৌরিপুর, দাউদকান্দি টোলপ্লাজা পরিদর্শন করেন তারা। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, এ বছর ঈদযাত্রাকে সম্পূর্ণ নির্বিঘœ ও যানজটমুক্ত করতে আজ থেকে আমাদের সব পর্যায়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, হাইওয়ে পুলিশ, স্বেচ্ছাসেবী যারা আছেন সবাই আমাদের পরিকল্পনা অনুযায়ী কাজ করবে।
জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, হাইওয়েতে যানজট লেগে অচল থাকার সম্ভাব্য কারণগুলো আমরা ঘুরে দেখছি এবং সবার সহযোগিতায় আমরা কতগুলো সমস্যা শনাক্ত করতে পেরেছি। এর মধ্যে অবৈধভাবে মারুতি বাস গাড়িগুলো সড়ক বেদখল করে রাখে। এই কারণেই লোকাল বা যাত্রীবাহী বাসগুলো মেইন লেনে দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করে। সে কাজটা যাতে না করতে পারে আমরা সেটা দেখছি। ট্রান্সপোর্ট ব্যবসার সঙ্গে যারা জড়িত তাদের দায়িত্বে যেখানে তাদের গাড়ি দাঁড়ানোর কথা তা মেনটেইন করে যাতে যানজটমুক্ত রাখে।
এছাড়া ঘরমুখো মানুষের গন্তব্য যাওয়ার বিষয়টি মাথায় নিয়ে সরকারের সর্বোচ্চ লেভেল থেকে শুরু করে আমাদের ঈদ পর্যায়ে সবাই সচেষ্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়