সাবের হোসেন চৌধুরী : বনের জমি দখলে সরকারি প্রতিষ্ঠানকেও ছাড় নয়, বন কর্মকর্তার খুনিদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে

আগের সংবাদ

সর্বাত্মক অভিযানে যৌথবাহিনী

পরের সংবাদ

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে ডাকাতি : নিরাপত্তাকর্মীসহ আহত ৬, আটক ১২

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি : রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের অভ্যন্তরে সংঘবদ্ধ একদল ডাকাত দলের হামলায় নিরাপত্তাকর্মীর ৫ জন ও ডাকাত দলের ২ জন সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনকে রামপাল উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে, গুরুতর ২ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ডাকাত দলের সদস্য আসাবুলকে চালনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে রামপাল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জেনারেল ম্যানেজার মঙ্গলা হারিন্দ্রান জানান, গত বুধবার রাত সাড়ে ১০টায় পশুর নদী দিয়ে একটি নৌকা করে ৫০ থেকে ৬০ জনের ডাকাত দল সীমানার তারকাঁটার বেড়া কেটে ভিতরে ঢুকে মালামাল লুটের চেষ্টা করে। এ সময় নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য ও নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দিলে তাদের ওপর চড়াও হয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি হামলা করে ডাকাত দল। এতে আনসার সদস্য আকরাম হোসেন (৫২), হাবিলদার কামাল পাশা (৫৪), নিরাপত্তাকর্মী ব্রজেন মন্ডল (৪৫), শহিদুল শেখ (৩৬) ও মিন্টু বৈরাগী (৪৫) গুরুতর জখম হন। অন্যদিকে নিরাপত্তারক্ষীদের গুলিতে আসাবুল গাজী (২৫) আহত হন। গত বুধবার রাতেই তাদের উদ্ধার করে রামপাল উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। আহতদের মধ্যে মিন্টু বৈরাগী ও কামাল পাশাকে গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আনসার সদস্যদের ছোড়া গুলিতে আহত ডাকাত দলের সদস্য আসাবুলের (৪০) বাড়ি রামপাল উপজেলা কৈগর্দাসকাঠি এলাকায়। এ ঘটনার পর খবর পেয়ে রাতেই র‌্যাব খুলনা-৬ ও রামপাল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তাপ বিদ্যুৎকেন্দ্রের (প্রশাসন) নিরাপত্তা কর্মকর্তা জানান, ৫০ থেকে ৬০ জনের একটি ডাকাত দল নদীপথে এসে নিরাপত্তা ভেদ করে মালামাল লুটের চেষ্টা করে। এতে বাধা দিলে আমাদের আনসার ও নিরাপত্তাকর্মীদের ওপর তারা হামলা করায় ৫ জন আহত হয়েছেন। আমরা তাপ বিদ্যুৎকেন্দ্রের দ্রুত নিরাপত্তা ব্যবস্থা জোরদারের চেষ্টা করছি। তাপ বিদ্যুৎকেন্দ্রের জেনারেল ম্যানেজার তরিকুল ইসলাম জানান, বুধবার রাত সাড়ে ১০টায় ৫ নম্বর গেটের সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়া ভেদ করে ডাকাত দল ভিতরে ঢুকে মালামাল লুটের চেষ্টা করেছিল। আমাদের আনসার ও নিরাপত্তাকর্মীরা বাধা দিলে তাদের ওপর হামলা করা হয়। এতে ৫ জন আহত হয়েছেন। তিনি আরো বলেন, এর আগে তাপ বিদ্যুৎকেন্দ্রে বেশ কয়েকবার চুরি হলেও এবার ৫০ থেকে ৬০ জন ডাকাত ঢোকার ঘটনা নিয়ে বেশ সন্দেহের সৃষ্টি হয়েছে। এখন বিদ্যুৎকেন্দ্রের দুই ইউনিটই চালু রয়েছে। এমতাবস্থায় তারা ডাকাতি করতে এসেছিল না কি নাশকতা ঘটাতে এসেছিল তা নিয়ে তিনি তদন্তের দাবি করেন। তাপ বিদ্যুৎকেন্দ্রের একটি সূত্র বলেছে, আনসার দলের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ ডাকাত দলের সদস্য আসাবুল পালিয়ে খুলনা জেলার দাকোপ উপজেলার চালনা হাসপাতালে গোপনে চিকিৎসা নেয়ার সময় পুলিশ তাকে আটক করেছে। এছাড়া ১১ জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে বলে রামপাল থানা সূত্রে জানা গেছে। এ ব্যাপারে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোমেন দাশ বলেন, এই ঘটনায় আটকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ঘটনার বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়