সাবের হোসেন চৌধুরী : বনের জমি দখলে সরকারি প্রতিষ্ঠানকেও ছাড় নয়, বন কর্মকর্তার খুনিদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে

আগের সংবাদ

সর্বাত্মক অভিযানে যৌথবাহিনী

পরের সংবাদ

দুই মহাসাধকের মিলনমেলা শুরু আজ

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. সাজ্জাদ হোসেন শাহ্/রাহাদ হাসান মুন্না, সুনামগঞ্জ ও তাহিরপুর থেকে : ভারতের মেঘালয় সীমান্তঘেঁষা উপজেলা তাহিরপুরে দুই ধর্মের দুই আধ্যাত্মিক মহাসাধকের মিলনমেলা আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে। উৎসব দুটি হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বৃহৎ মহোৎসব শ্রী শ্রী অদ্বৈত্য মহাপ্রভুর রাজারগাঁও লাউড় নবগ্রাম আখড়াবাড়িসংলগ্ন যাদুকাটার তীরবর্তী পুণ্যতীর্থ ধামে প্রায় ৭১৯ বছরের প্রাচীন ঐতিহ্যবাহী স্নানযাত্রা ও হজরত শাহ্জালালের (র.) ৩৬০ আউলিয়ার অন্যতম সঙ্গী হজরত শাহ্ আরেফীনের (র.) মহাপবিত্র ওরস শরীফ। উপজেলার লাউড়েরগড় সীমান্তবর্তী আস্তানায় মুসলিম ও সনাতন ধর্মের দুই আধ্যাত্মিক মহাসাধকের ভক্তদের তিন দিনব্যাপী মিলনমেলা আজ সন্ধ্যা থেকে শুরু হবে।
জানা যায়, দেশের সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ স্নানযাত্রার মুখ্য সময় আগামীকাল শনিবার মধুকৃষ্ণা এয়োদশীতে মহাবারুণী গঙ্গাস্নান সকাল ৭টা ৫২ মিনিট ১৬ সেকেন্ড থেকে শুরু হয়ে দুপুর ১টা ৪৯ মিনিট ২৪ সেকেন্ডের মধ্যে শেষ হবে। ওরস উদযাপন কমিটির সহসভাপতি বাদাঘাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, সদস্য সচিব আলম সাব্বির ও শাহ্ আরেফীন আস্তানার খাদেম আলহাজ নুরুল আমিন চিশতী জানান, এ বছর রমজান মাসে ওরস হওয়ায় উপজেলা প্রশাসনের এক জরুরি সভায় ওরশস্থলে সব ধরনের সাউন্ড সিস্টেম নিষিদ্ধ করা হয়েছে। ওরস ও স্নানযাত্রা উপলক্ষে দেশ-বিদেশ থেকে আগত প্রায় ৪ লাখের ওপরে মানুষের সমাবেশ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়