সাবের হোসেন চৌধুরী : বনের জমি দখলে সরকারি প্রতিষ্ঠানকেও ছাড় নয়, বন কর্মকর্তার খুনিদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে

আগের সংবাদ

সর্বাত্মক অভিযানে যৌথবাহিনী

পরের সংবাদ

চুরির অভিযোগে আটকের পর নির্যাতনে মৃত্যু, গ্রেপ্তার ১ : নরসিংদীর রায়পুরা

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় একটি স্কুলের শ্রেণিকক্ষে ফ্যান চুরির অভিযোগে আটক আল আমিন (৩৫) নির্যাতনে মৃত্যু হয়েছে। এতে হত্যার অভিযোগ এনে মামলা হয়েছে এবং গ্রেপ্তার হয়েছেন একজন। আল আমিনের স্বজনদের অভিযোগ হলে পরিকল্পিতভাবে চুরির অপবাদে তাকে ফাঁসানো হয়েছে। তাকে পুলিশে না দিয়ে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করেছে।
গতকাল বৃহস্পতিবার ভোরে নিহত আল আমিন ভাই বাদী হয়ে রায়পুরা থানায় মামলা করেন। এর আগে গত বুধবার ভোরে উপজেলার লোচনপুরা এলাকায় এমএফ আইডিয়েল হাইস্কুলে এ ঘটনা ঘটে। ওইদিন বিকালে আহত ওই যুবককে স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বাড়িতে আনার পর মৃত্যু হয়। নিহত আল আমিন (৩৫) উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের বাখরনগর গ্রামের চাঁন মিয়ার ছেলে। গ্রেপ্তার হওয়া মোহাম্মদ আলী লোচনপুর এলাকার মোতালিব মেম্বারের ছেলে।
পুলিশ জানায়, গত বুধবার ভোর রাতে লোচনপুর বাজারসংলগ্ন এমএফ আইডিয়েল হাইস্কুলের একটি কক্ষে সিলিং ফ্যান চুরি করতে যান যুবক আল আমিন। স্কুলটির সিসিটিভি ক্যামেরা থাকায় ঘরে বসেই ওই ঘটনা ফোনে দেখতে পান প্রধান শিক্ষক এসএম বিপ্লব। পরে তিনি লোকজন নিয়ে চোরকে আটক করেন। সকালের দিকে উত্তেজিত লোকজন ওই যুবককে গণপিটুনি দিয়ে দুপুরে তার পরিবারের কাছে জিম্মায় ছেড়ে দেয়। বিকালে আহত আল আমিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসা হয়। বিকালে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।
নিহতের ভাতিজা সুজন মিয়া মোবাইল ফোনে জানান, আল আমিন আগে থেকেই চুরির পেশায় জড়িত। চুরির টাকায় মাদক সেবন করতেন। পাঁচ বছর আগে দুর্ঘটনায় স্ত্রী মারা গেলে পরে আর বিয়ে করনেনি তিনি। দুই সন্তানকে নিয়েই ছিল তার সংসার। স্কুলের ফ্যান চুরি করতে গিয়ে ধরা পড়ে গণপিটুনিতে কোমরসহ শরীরের বিভিন্ন স্থান জখম হয়। নিহতের মা পরিস্কার বেগম বলেন, সকালে ছেলেকে মারধরের খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে দেখি আমার ছেলেকে হাত-পা বেঁধে চরমভাবে নির্যাতন করা হচ্ছে। ছেলেকে বাঁচানোর চেষ্টা করেও পারিনি। আমিও লাঞ্ছনার শিকার হই। তারা মারধরেও ক্ষান্ত হননি। তারা পরিকল্পিতভাবে আমার ছেলেকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করেছে। আমার নাতি-নাতনিকে এখন কে দেখবে? আমি আমার ছেলের হত্যার বিচার চাই। নিহতের ভাই জিবন খান বলেন, তারা আমার ভাইকে মেরে ফেলেছে। রায়পুরা থানায় মামলা হয়েছে। ভাই হত্যার বিচার চাই। উত্তর বাখরনগর ইউপি চেয়ারম্যান হাবিবুল্লাহ বলেন, পিটুনিতে ওই যুবকের মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্ত শেষে বাড়ি নিয়ে আসা হবে। এ ঘটনায় মামলা হয়েছে।
এ বিষয়ে জানতে বুধবার রাত সাড়ে ১০টার দিকে এমএফ আইডিয়েল হাইস্কুলের প্রধান শিক্ষক এসএম বিপ্লবের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি। এ কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। রায়পুরা থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল হালিম বলেন, চুরির ঘটনায় ওই যুবককে মারধর করা হয়। আহত যুবককে তার মায়ের জিম্মায় দিয়ে দেয়ার পর মৃত্যু হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। একজন গ্রেপ্তার। বাকিদের গ্রেপ্তারে পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়