সাবের হোসেন চৌধুরী : বনের জমি দখলে সরকারি প্রতিষ্ঠানকেও ছাড় নয়, বন কর্মকর্তার খুনিদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে

আগের সংবাদ

সর্বাত্মক অভিযানে যৌথবাহিনী

পরের সংবাদ

খুলনায় জুট মিলে আগুন : মালিকপক্ষের শত কোটি টাকা ক্ষতির দাবি

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা ব্যুরো : খুলনায় রূপসায় সালাম জুট মিলের আগুন ৮ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এলেও এখনো ধোঁয়া কুণ্ডলী উড়ছে। থেমে থেমে জ¦লছে আগুন। ফলে অগ্নিনির্বাপণে গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই চলছে ড্যাম্পিং ডাউনের কাজ।
ফায়ার সার্ভিসের চারটি ইউনিট অগ্নিনির্বাপণে কাজ করেন। এই অগ্নিকাণ্ডে শত কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মালিকপক্ষ। গত বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে রূপসা সালাম জুট মিলে আগুন লাগে। প্রায় ৮ ঘণ্টা পর রাত ২টার দিকে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ১৬টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে রূপসার জাবুসায় অবস্থিত পাটকলটির চারটি গোডাউনে কাঁচা পাট ও প্রক্রিয়াজাত করা সব পাটই পুড়ে গেছে। খুলনা ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা নুর হোসেন বলেন, আগুন রাতেই নিয়ন্ত্রণে আসে। তবে ড্যাম্পিং ডাউনের কাজ চলছে। ক্ষয়ক্ষতি বা আগুনের সূত্রপাতের বিষয়ে তদন্তের পরেই জানা যাবে। জুট মিলের মালিক এম এম এ সালাম বলেন, আগুনে কারখানার চারটি গোডাউনে রপ্তানির জন্য রাখা ৭৫০ মেট্রিক টন পাট ও ৩৫ হাজার মেট্রিক টন কাঁচাপাট পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া মিলের যন্ত্রপাতি পুড়ে নষ্ট হয়েছে। তিনি বলেন, সব মিলিয়ে ক্ষতির পরিমাণ প্রায় ১২৫ কোটি টাকা ছাড়িয়ে যাবে। কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সে তার ৫০ কোটি টাকার ইন্স্যুরেন্স করা ছিল বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়