সাবের হোসেন চৌধুরী : বনের জমি দখলে সরকারি প্রতিষ্ঠানকেও ছাড় নয়, বন কর্মকর্তার খুনিদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে

আগের সংবাদ

সর্বাত্মক অভিযানে যৌথবাহিনী

পরের সংবাদ

এডিসি-এসি পদে বড় রদবদল : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মাঠপর্যায়ে বড় ধরনের রদবদল করা হয়েছে। অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) পদে ১২ জন ও সহকারী কমিশনার (এসি) পদে ছয়জনসহ মোট ১৮টি পদে রদবদল হয়েছে। গতকাল বৃহস্পতিবার সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় স্বাক্ষরিত পৃথক দুটি আদেশে এ রদবদল হয়। সিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগর পুলিশের উত্তর জোনের অতিরিক্ত উপকমিশনার পংকজ দত্তকে সিএমপি সদর দপ্তরে এবং দক্ষিণ জোনের নোবেল চাকমাকে সদর দপ্তরের অতিরিক্ত উপকমিশনার (অপরারেশন) পদে বদলি করা হয়েছে। জনসংযোগ শাখা থেকে স্পিনা রাণী প্রামাণিককে নগর পুলিশের পশ্চিম জোনে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন অতিরিক্ত উপকমিশনার পদে পদোন্নতি পাওয়া নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার কাজী মো. তারেক আজিজ। সিএমপি সদর দপ্তরের অতিরিক্ত উপকমিশনার (অপারেশন) মো. জাহাঙ্গীরকে উত্তর জোনে এবং পশ্চিম জোনের আশরাফুল করিমকে দক্ষিণ জোনে বদলি করা হয়েছে। সদর দপ্তরের অতিরিক্তি উপকমিশনার (ক্রাইম) কামরুল হাসানকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম), বন্দর জোনের শেখ শরীফ-উজ জামানকে সদর দপ্তরের ক্রাইম শাখায়, এমটি শাখার কাজী হুমায়ুন রশীদকে বন্দর জোনে বদলি করা হয়েছে। এছাড়া মুকুর চাকমাকে এমটি শাখায়, মফিজ উদ্দিনকে নগর বিশেষ শাখায় (সিটি এসবি) এবং বাবুল চন্দ্র বণিককে এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট শাখায় পদায়ন করা হয়েছে।
পৃথকভাবে জারি হওয়া আরেক আদেশে ট্রাফিক বিভাগের উত্তর জোনের সহকারী কমিশনার আসিফ মাহমুদ গালিবকে কর্ণফুলী জোনে, চকবাজার জোনের সব্যসাচী মজুমদারকে ডবলমুরিং জোনে, সিএমপি সদর দপ্তরের শরীফুল আলম চৌধুরী সুজনকে ট্রাফিক উত্তর জোনে, সহকারী কমিশনার (ক্রাইম) নূরে আলম মাহমুদকে চকবাজার জোনে বদলি করা হয়েছে। আরো দুই সহকারী কমিশনার নুরুল ইসলাম সিদ্দিকীকে সদর দপ্তরের ক্রাইম শাখায় এবং দেলোয়ার হোসেনকে ট্রাফিক বিভাগের বন্দর জোনে পদায়ন করা হয়েছে।
এদিকে ঈদুল ফিতর উপলক্ষে ৫৮০ বীর মুক্তিযোদ্ধার হাতে ঈদ উপহার তুলে দিয়েছেন নগর পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়। গতকাল সকালে দামপাড়া পুলিশ লাইনের ইনডোর গেমস হলে মুক্তিযোদ্ধাদের হাতে তিনি এ উপহার তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপপুলিশ কমিশনার (সদর) আব্দুল ওয়ারীশ ও মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়