পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

শ্রমিকদের বেতন ও বোনাস ঈদের আগে দেয়ার দাবি : বাম গণতান্ত্রিক জোট

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঈদের আগে বেতন-বোনাস, পর্যাপ্ত ছুটি ও শ্রমিক এলাকায় ন্যায্যমূল্যের দোকান চালুর দাবিতে ঢাকায় বাম জোট বিক্ষোভ সমাবেশ করেছে। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, বাসদ (মার্কসবাদী)-র রাশেদ শাহরিয়ার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য শামীম ইমাম ও বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী।
বাম গণতান্ত্রিক জোট আয়োজিত সমাবেশে নেতারা অবিলম্বে দেশের সব শ্রমিক কর্মচারীর বেতন ও বোনাস দেয়া, ঈদের ছুটি যথাযথভাবে নিশ্চিত করা এবং শ্রমিক-কর্মচারী এলাকায় ঈদসামগ্রী ন্যায্যমূল্যে দেয়ার দাবি জানিয়েছেন।সমাবেশে নেতারা বলেন, ঈদ কোনো আকস্মিক বিষয় নয়। ফলে ঈদের বোনাস এবং শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের বিষয়ে পূর্ব প্রস্তুতি নিয়ে কোনো তালবাহানা অগ্রহণযোগ্য। তারপরও প্রতি বছর ঈদের আগে শ্রমিকদের উৎসব বোনাস থেকে বঞ্চিত করা এবং শ্রমিকদের বেতন-ভাতা বকেয়া রেখে আকস্মিকভাবে কারখানা বন্ধ করার ঘটনা নিয়মিত ঘটেই চলেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়