পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

বিভিন্ন স্থানে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ‘সচেতনতা-স্বীকৃতি-মূল্যায়ন শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা’ এই প্রতিপাদ্য নিয়ে গতকাল দেশের বিভিন্ন স্থানে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়। কাগজ প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে বেলুন উড়িয়ে দিবসের অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা অধিদপ্তর ও ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র বাস্তবায়নে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়ন ও কারিগরি সহযোগিতায় আলোচনা সভায় অনুুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোলেমান আলীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, জেলা সমাজসেবা অধিধপ্তরের উপপরিচালক মো. আল মামুন, সিভিল সার্জন ডা. নুর নেওয়াজ আহমেদ, ঠাকুরগাঁও প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী, প্রতিবন্ধীবিষয়ক কর্মকর্তা ফিজিওথ্যারাপি কনসালটেন্ট ডা. আল মনসুর প্রমুখ।
নাটোর : দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সামিউল আলিম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদা শারমিন নেলী, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোস্তাফিজুর রহমান, শিক্ষাবিদ অলোক কুমার মৈত্র।
চান্দিনা (কুমিল্লা) : চান্দিনায় শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এছাড়া সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে পরিচয়পত্র বিতরণ করা হয়। সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আরিফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সাকিব মোর্সালিন, সমাজসেবা কর্মকর্তা নাছিমা আক্তার, ওসি আহাম্মদ সনজুর মোরশেদ, উপজেলা প্রকৌশলী মুহাম্মাদ রাকিবুল ইসলাম। আলোচনা সভা শেষে উপজেলা পরিষদচত্বর থেকে শোভাযাত্রা বের হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়