মোহাম্মদপুরে ২৫ দিন ধরে শিকলে বেঁধে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আগের সংবাদ

পাল্টে যাচ্ছে এসএসসি পরীক্ষা : শিখনকালীন ৪০ শতাংশ, ৩০ নম্বর হাতেকলমে এবং ৩০ নম্বর সামষ্টিক মূল্যায়ন

পরের সংবাদ

মেরিনার্সকে হারিয়ে দুইয়ে মোহামেডান

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে গতকাল দুই বড় দলের রোমাঞ্চকর লড়াই শেষ হয়েছে মোহামেডানের জয়ে। মেরিনার্সকে তারা হারিয়েছে ৩-২ গোলে। গতকাল সোমবার মর্যাদার লড়াইয়ে নেমেছিল দুদল। এতে জয় হয় মোহামেডানের। তাদের হয়ে গোল করেছেন দ্বীন ইসলাম ইমন, ফায়জাল বিন সারি ও আমিরুল ইসলাম। মেরিনার্সের গোলদাতা ফজলে হোসেন রাব্বী ও আবেদ উদ্দিন। ছয় দলের সুপার লিগ পর্বে খেলা আগেই নিশ্চিত করেছিল মেরিনার্স ও মোহামেডান।
হকি লিগের ম্যাচ মানেই যেন বিতর্ক। প্রতি ম্যাচেই কোনো না কোনো ঘটনা বিতর্ক ছড়াচ্ছে। বিলম্বিত হচ্ছে ম্যাচ। এক ঘণ্টার খেলা গড়ায় দুই-আড়াই ঘণ্টায়। গতকালও যেমন মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বিকাল ৩টার পর শুরু হওয়া ম্যাচ শেষ হয়েছে সাড়ে ৫টার কিছু পরে। আম্পায়ারদের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বারবার ম্যাচ বিলম্বিত করে দুদল। বিলম্বিত ও গোলমেলে এই ম্যাচ জিতে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মোহামেডান। গতকাল ম্যাচের একাদশ মিনিটে ইমনের ফিল্ড গোলে এগিয়ে যায় মোহামেডান। দ্বিতীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়ায় মেরিনার্স। প্রতিপক্ষের রক্ষণে বারবার হানা দিয়ে অবশেষে ২৭তম মিনিটে রাব্বীর হিটে সমতায় ফেরে দলটি। এরপর তৃতীয় কোয়ার্টারে আবেদের ফিল্ড গোলে এগিয়েও যায় তারা। ম্যাচের বাকি অংশটুকু মোহামেডানময়। মালেয়েশিয়ান খেলোয়াড় সারি ৪২তম মিনিটে নিপ্পনকে পরাস্ত করলে সমতার স্বস্তি আসে সাদাকালো শিবিরে। ৫৪তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে আমিরুলের হিট ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় তারা। এই ব্যবধান ধরে রেখে বাকিটা সময় পার করে সপ্তম জয়ের উচ্ছ¡াসে মাতে মোহামেডান।
শেষ বাঁশি বাজতেই শুরু হলো উৎসব। কেউ একজন ছুটে এসে খেলোয়াড়দের হাতে ধরিয়ে দেন মোহামেডানের পতাকা। প্রিমিয়ার ডিভিশন হকি লিগের শিরোপাধারী মেরিনার্স ইয়াংসকে হারিয়ে বাঁধনহারা উদযাপন করেছে জিমি-সারিরা। গতকাল ম্যাচের ঘটনাবহুল শেষ কোয়ার্টার সমাপ্ত হতে সময় লেগেছে ৫৫ মিনিট। বারবার বন্ধ হলেও এই ম্যাচটায় লড়াইয়ের ঝাঁজ ছিল পরতে পরতে। তবে ম্যাচে খেলোয়াড়দের চেয়ে কর্মকর্তাদের উত্তেজনা বেশি দেখা গেছে। বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে দুদলের ডাগআউট বিতণ্ডায় জড়িয়েছে বারবার। তৃতীয় কোয়ার্টার ৩৫ মিনিট আর চতুর্থ কোয়ার্টার গড়ায় ৫৫ মিনিটে। তবে এসব ঘটনা বাদ দিলে হকি স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা মোটামুটি প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ খেলাই উপভোগ করেছেন। শেষ পর্যন্ত এই লড়াই জিতে শিরোপা লড়াইয়ে নিজেদের অবস্থান শক্ত করেছে মোহামেডান। ৩ এপ্রিল তারা প্রথমপর্বের শেষ ম্যাচটি খেলবে দুর্বল বাংলাদেশ এসসির সঙ্গে।
ঊষা ক্রীড়া চক্রের বিপক্ষে হেরে এবারের হকি প্রিমিয়ার লিগের আসর শুরু করেছিল মেরিনার্স। এরপর থেকে একের পর এক জয়ে উড়ছিল তারা। মেরিনার্সের টানা সাত ম্যাচের অজেয়যাত্রা থামাল মোহামেডান। চলতি আসরে এখন পর্যন্ত অপরাজিত আছে দুদল- আবাহনী ও মোহামেডান।
শিরোপা লড়াইয়ে থাকা চার দলই খেলে ফেলেছে ৯টি করে ম্যাচ। ২৫ ম্যাচ নিয়ে সবার উপরে আবাহনী। মোহামেডান ২৩ পয়েন্ট নিয়ে ঊষা ক্রীড়া চক্রকে পেছনে ফেলে উঠে এসেছে দুইয়ে। ঊষার সংগ্রহ ২২। আর সুপার সিক্সের আগেই লিগ টেবিলে অনেকটাই পিছিয়ে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্স। ৯ ম্যাচে ৬ জয়, ২ হার ও ১ ড্রয়ে ১৯ পয়েন্টে তারা আছে চারে।
প্রথমপর্বের শেষ ম্যাচে ক্লাব কাপজয়ী মেরিনারের প্রতিপক্ষ শীর্ষে থাকা আবাহনীর। সেই ম্যাচটা জিতলে তারা ফিরতে পারবে শিরোপা লড়াইয়ে। নইলে এতটা ব্যবধান ঘুচিয়ে সুপার সিক্সে শিরোপা পুনরুদ্ধার অনেকটাই অনিশ্চিত তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়