গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

লটারিতে ৪৩ জনের ফ্ল্যাট চূড়ান্ত করল রাজউক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গুলশান ৩৫ নম্বর সড়কে ৩০ দশমিক ৬৫ কাঠা জমিতে রূপসা অ্যাপার্টমেন্ট প্রকল্পের আওতায় ৪৮টি ফ্ল্যাট নির্মাণ করবে রাজউক। ফ্ল্যাট বিক্রির জন্য এর আগে দেশের নাগরিকদের কাছ থেকে আবেদন আহ্বান করেছিল প্রতিষ্ঠানটি। সেই আহ্বানে সাড়া দিয়ে আবেদন করেন ২৯৪ জন। এই প্রেক্ষাপটে গতকাল রবিবার বিকলে রাজউক অডিটোরিয়ামে লাটারির মাধ্যমে ৪৩ জনের নামে ফ্ল্যাট বরাদ্দ চূড়ান্ত করে রাজউক। ২৯৪ জনের নাম লিখে লটারি বক্সে ফেলা হয়। এরপর আবেদনকারীদের অনেকেই লটারিকৃত নামগুলো একে একে তুলে ধরেন। এভাবে বেছে নেয়া হয় ৪৩ জন ভাগ্যবানকে। যাদের নামে একটি ফ্ল্যাট ও গাড়ি পার্কিং স্পেস বরাদ্দ করা হয়।
রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞার সভাপতিত্বে লটারি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ-১) মো. হাফিজুর রহমান, রাজউকের সদস্য (প্রশাসন ও অর্থ বিভাগ) মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য এস্টেট ও ভূমি মোহাম্মদ নূরল ইসলাম, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রন) মোহাম্মদ আব্দুল আহাদ, সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জি. সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), প্রধান প্রকৌশলী উজ্জ্বল মল্লিক ও প্রধান নগরপরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম।
গুলশানের এই ফ্ল্যাটের আয়তন ৩ হাজার ৯৯ বর্গফুট থেকে ৩ হাজার ৬৮ বর্গফুট। প্রতি বর্গফুটের দাম ধরা হয়েছে ১৪ হাজার ৫০০ টাকা। আর পার্কিং চার্জ ৮ লাখ এককালীন ও ইউটিলিটি চার্জ এককালীন ৫ লাখ টাকা। অর্থাৎ ৩ হাজার ৯৯ বর্গফুটের ফ্ল্যাটের জন্য মোট দিতে হবে ৪ কোটি ৬২ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা। লটারিতে বরাদ্দ প্রাপ্তদের প্রথমেই মোট মূল্যের অর্ধেক জমা দিতে হবে। বাকি অর্ধেক ৬ বছরে সমান কিস্তিতে পরিশোধ করতে হবে। লটারিতে আবেদনের জন্য ২৫ লাখ টাকা জামানত দিতে হয়েছে। যারা লটারিতে ফ্ল্যাট পাননি তাদের টাকা নির্ধারিত সময়ের মধ্যেই ফেরত দেবে রাজউক।
জানা গেছে, গুলশান এলাকায় সর্বনি¤œ ১৪ হাজার ৫০০ থেকে ২০ হাজার টাকা বর্গফুট দরে ফ্ল্যাট বিক্রি হয়। কোথাও কোথাও এর চেয়ে বেশি দামে বিক্রি করা হয়। রাজউক সর্বনি¤œ ধরেই বিক্রি করেছে। রূপসা অ্যাপার্টমেন্টে মোট ৪৮টি ফ্ল্যাট হবে। এর মধ্যে একটি আপিল বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকীর নামে বরাদ্দ দেয় সরকার। রাজউকের ফ্ল্যাট বরাদ্দ নীতিমালা অনুযায়ী, ১০ শতাংশ সরকারের জন্য বরাদ্দ। অর্থাৎ ৫টি বাদ দিয়ে ৪৩টির জন্য ২৯৪ জনের লটারি হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়