গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

রুহুল কবির রিজভী : বেনজীরের প্রত্যক্ষ নির্দেশে দেশে বহু গুম হয়েছে

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের দায়িত্বকালে তার কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, বেনজীরের প্রত্যক্ষ নির্দেশে এদেশে বহু গুম হয়েছে। এই ব্যক্তির তাণ্ডবে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের কত নেতাকর্মী যে রক্তাক্ত হয়েছেন, কত নেতাকর্মী যে পঙ্গুত্ববরণ করেছেন, কতজনকে যে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে- তা বলে শেষ করা যাবে না। বহু গুম প্রত্যক্ষভাবে তার নির্দেশে হয়েছে।
এ কারণেই তিনি সরকারের প্রিয়পাত্র হয়ে উঠেছিলেন।
রাজধানীর নয়াপল্টনের গতকাল রবিবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সংস্থার (জাসাস) উদ্যোগে দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপি ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও জাসাসের সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।
রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগ পদ্মা সেতু, ফ্লাইওভার ও মেট্রোরেলের নামে মানুষের টাকা লুটপাট করেছে। এই লুটপাটে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সমর্থনকারীদের প্রটেকশন দিয়েছেন বেনজীর আহমেদ।
তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের, বিরোধী দলের নেতাকর্মীদের গণতন্ত্রকামী মানুষদের হত্যার নির্দেশ দিতেন বেনজীর আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়