গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

মিঠাপুকুরে সমিতির টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি : মিঠাপুকুরে একটি সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোটি টাকা আতœসাৎসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। সমিতির সদস্যরা প্রতিকার চেয়ে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার ও সমবায় অফিসার বরাবর অভিযোগ করেছেন।
ভুক্তভোগীদের অভিযোগ সূত্রে ও সরজমিন ঘুরে জানা যায়, ইমাদপুর পদ্মপুকুর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের সদস্য প্রায় ৩০০ জন। সমিতির সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক রফিক মিয়া সদস্যদের শেয়ার সঞ্চয়ের লাখ-লাখ টাকা সমিতির ব্যাংক হিসাবে না রেখে নিজের কাছে রেখেছেন। তারা নিয়মমাফিক মিটিং করেন না। এমনকি সদস্যদের সঠিক কোনো হিসাবও দিচ্ছেন না। এছাড়া সমিতির নামে ক্ষুদ্রাকার পানিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ইমাদপুর পদ্মপুকুর উপপ্রকল্পের খাল পুনঃখনন কাজের ২য় পর্যায়ের বরাদ্দকৃত ১ কোটি ৬২ লাখ টাকার নামমাত্র কাজ করে সমুদয় টাকা আত্মসাৎ করেছেন। এমনকি গ্রুপ নম্বর ১ ও ২ (পদ্মপুকুর নামাপাড়া/সাদুল্লাপুর-মিঠাপুকুরের শেষ সীমানা) এর কোনো কাজ না করে শতকরা ৭০ ভাগ বিল ২০ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। সব মিলিয়ে ওই সভাপতি সম্পাদকের বিরুদ্ধে কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ তুলেছেন ভুক্তভোগী সদস্যরা। এ বিয়য়ে অভিযুক্ত সভাপতি শহিদুল ইসলামের সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, উত্থাপিত অভিযোগের বিষয়ে সমিতির মিটিংয়ে আলোচনা হবে। অন্যান্য অনিয়মের কথা বললে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আছে তারা বিষয়টি দেখবেন। উপজেলা সমবায় অফিসার মাহাবুবুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়