গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

ধর্মমন্ত্রী : সত্য-সুন্দরের পথে জীবন পরিচালনার আহ্বান

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন,  মানুষের সেবায় নিজের জীবনকে উৎসর্গ করে সত্য ও সুন্দরের পথে এগিয়ে যাওয়াই যীশুর পুনরুত্থান দিবসের মূল তাৎপর্য। যীশুর আদর্শকে ধারণ ও লালন করতে হবে। সত্য-সুন্দরের পথে নিজেদের জীবনকে পরিচালিত করতে হবে। গতকাল সোমবার সকালে ঢাকায় মিরপুরে ওয়াইএমসিএর সামনে যীশু খ্রিস্টের পুনরুত্থান উপলক্ষে প্রাতঃকালীন উপাসনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। বিজ্ঞপ্তি
মো. ফরিদুল হক খান বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক স¤প্রীতির দেশ। আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম চেতনাই ছিল অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলা। সরকার সেলক্ষ্যেই কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮ প্রণীত হয়েছে এবং এ আইনের আলোকে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট  খ্রিস্টান সম্প্রদায়ের কল্যাণে নানামুখী উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এ ট্রাস্টের মাধ্যমে ২০১২-২৩ সাল পর্যন্ত ৬১০টি চার্চের সংস্কার/মেরামতের জন্য প্রায় তিন কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ৪০টি সানডে স্কুলের জন্য ২০১৮-২০২৩ সাল পর্যন্ত প্রায় ১৪ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। ২০১১ সাল থেকে এ পর্যন্ত প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে ২ হাজার ৯৭টি চার্চে ৮ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
ধর্মমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছেছে। দেশের ভূমিহীন ও গৃহহীন বিশাল একটি জনগোষ্ঠীকে পুনর্বাসন করা হয়েছে।
বিশপ সাইমন আর বিশ্বাসের সভাপতিত্বে এ অনুষ্ঠানে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উইলিয়াম প্রলয় সমাদ্দার বাপ্পিসহ খ্রিস্টান স¤প্রদায়ের নেতারা, যাজক, পাল, পুরোহিত, বিশপ ও উপাস করা অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়