গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

দর্শনা বন্দর দিয়ে এলো ১৬৫০ টন ভারতীয় পেঁয়াজ

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : দর্শনা সীমান্ত দিয়ে গতকাল রবিবার বিকাল ৫টায় ভারত থেকে ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ আমদানির প্রথম চালান বাংলাদেশে প্রবেশ করেছে। দর্শনা রেলওয়ে বন্দরে এ পেঁয়াজ বুঝে নেন দর্শনা মের্সাস কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েট। প্রতিষ্ঠানের প্রোপাইটার মো. আতিয়ার রহমান হাবু পেঁয়াজের চালান গ্রহণ করে সিরাজগঞ্জের উদ্দেশে পাঠিয়ে দেন। আতিয়ার রহমান হাবু জানান, বাংলাদেশ সরকার টিসিবির মাধ্যমে ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়। এর মধ্যে পেঁয়াজের প্রথম চালন দর্শনা সীমান্ত দিয়ে ৪২টি ওয়াগনে করে গতকাল বিকাল ৫টায় দর্শনা রেলওয়েতে প্রবেশ করে।
দর্শনা স্টেশন সুপারিনটেন্টডেন্ট মীর্জা কামরুল ইসলাম জানান, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) দর্শনা রেলবন্দর দিয়ে ৪২টি ওয়াগনে করে বাংলাদেশে আসা ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ রবিবার রাত ৯টায় সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে। এর মাধম্যে প্রথমবারের মতো এ বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি হলো। তবে এ বন্দর দিয়ে আরো পেঁয়াজ আমদানি হওয়ার সম্ভাবনা রয়েছে। যা পর্যায়ক্রমে আসবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়