গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

চট্টগ্রামে সম্পত্তির জন্য মাকে হত্যার চেষ্টা : দুই ছেলে কারাগারে

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে সম্পত্তির জন্য মায়ের প্রাণনাশের চেষ্টার অভিযোগে দায়ের হওয়া মামলায় দুই ছেলেকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁঞা তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। মায়ের হত্যাচেষ্টা মামলার দুই আসামি হলেন- সুমন বড়–য়া (৪২) ও অনুপম বড়–য়া (৪০)। তাদের বাড়ি রাউজান উপজেলায়। বাসা নগরীর লালখান বাজারের হাই লেভেল সড়কে।
জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সম্পত্তির জন্য বারবার নির্যাতনের ঘটনায় মিনু রাণী বড়–য়া নামে এক নারী ২০২৩ সালের ১৯ ডিসেম্বর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিন ছেলে, পুত্রবধূ ও ভাইসহ পাঁচজনের নামে মামলা দায়ের করেন। আদালত সরাসরি মামলা আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। দুই আসামি সুমন ও অনুপম গত ১১ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন। তাদের নি¤œ আদালতে আত্মসমর্পণের শর্তে আগাম জামিন দেয়া হয়েছিল। হাইকোর্টের ওই আদেশে গেতকাল রবিবার তারা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। দুপুরের দিকে তাদের কারাগারে নেয়া হয়।
মামলার নথিসূত্রে জানা যায়, বাদী মিনু রানী বড়–য়ার স্বামী সুজিত কুমার বড়–য়া মার্স কর্পোরেশন নামে একটি সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিক ছিলেন। তিনি মারা যাওয়ার আগে নিজের ও স্ত্রীর নামে সম্পত্তি কেনেন। তাদের নামে ছয়তলা একটি দালানও রয়েছে। ২০২৩ সালের ১৯ এপ্রিল সুজিত বড়–য়া মারা যান।
সুজিত বড়–য়ার মৃত্যুর পর তার ছেলেরা পৈতৃক সম্পত্তি ও তাদের মায়ের সম্পত্তি বিক্রি করে তাদের টাকা দেয়ার জন্য মা মিনু রানী বড়–য়াকে জোরজবরদস্তি করতে থাকেন। কিন্তু মিনু রানী অপারগতা জানালে গত বছরের ১ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত তাকে গলা টিপে হত্যার চেষ্টা করে তার তিন ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়