গয়েশ্বর চন্দ্র রায় : ভারতের সবচেয়ে নিম্নমানের প্রোডাক্ট আওয়ামী লীগ

আগের সংবাদ

বহুমাত্রিক কৌশল আ.লীগের

পরের সংবাদ

ইয়াবা জব্দের মামলা : পিকআপ চালকের যাবজ্জীবন

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে একটি পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে প্রায় ১০ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত আরেক আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন। গতকাল রবিবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন। দণ্ডিত ইব্রাহিম খলিলের বাড়ি কুমিল্লা জেলার বরুরা উপজেলায়। তিনি ইয়াবা বহনকারী পিকআপটি চালাচ্ছিলেন। খালাস পাওয়া একই এলাকার হালিম পিকআপ চালকের সহকারী ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন-মুরাদপুর সড়কের রউফাবাদ এলাকায় ২০২০ সালের ২১ এপ্রিল রাতে র‌্যাবের চেকপোস্টে পিকআপটি তল্লাশির মুখে পড়ে। এ সময় পিকআপ ফেলে চালক ইব্রাহিম খলিল ও সহকারী হালিম পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে ইব্রাহিম খলিলকে আটক করে। এ সময় পিকআপের চালকের আসনের নিচে বিশেষ কায়দার রাখা ৯৮৯৫ ইয়াবা উদ্ধার করা হয়।
এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন (ডিএডি) মো. শহিদুল আলম বাদী হয়ে বায়েজিদ বোস্তামী থানায় মামলা দায়ের করেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু জাফর বলেন, ৮ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় আসামি ইব্রাহিম খলিলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ইব্রাহিম খলিল জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়