আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

আগের সংবাদ

বাজার তদারকি দৃশ্যমান নয়

পরের সংবাদ

মৌলভীবাজার : পিবিআইয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : মৌলভীবাজার, সিলেট ও হবিঞ্জের বিভিন্ন পর্যায়ের পিবিআই কর্মকর্তাদের নিয়ে মৌলভীবাজারে অনুষ্ঠিত হয়েছে প্রেস রিলিজ গাইড লাইন ও ভিডিও এডিটিংবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা। গতকাল বুধবার সকালে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন মৌলভীবাজারের সেমিনার হলে এ কর্মশালার উদ্বোধন করেন পিবিআই মৌলভীবাজারের পুলিশ সুপার এহতেশামুল হক।
কর্মশালায় প্রেস রিলিজ তৈরির কৌশল ও ছবি সম্পাদনার বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন একুশে টেলিভিশন ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মৌলভীবাজার প্রতিনিধি ও দৈনিক ভোরের কাগজের স্টাফ রিপোর্টার বিকুল চক্রবর্তী। কর্মশালায় ভিডিও চিত্রধারণ ও সম্পাদনা নিয়ে আলোচনা করেন সময় টেলিভিশনের মৌলভীবাজারের চিত্র সাংবাদিক মো. ইয়ারুপ আহমদ।
বিকালে সমাপনী অনুষ্ঠানে পুলিশ সুপার এহতেশামুল হক বলেন, পিবিআই দায়িত্বপ্রাপ্ত হয়ে বিভিন্ন রহস্য উদ্ঘাটন করে, যা প্রকাশ করার প্রয়োজন হয় এবং প্রেস রিলিজ আকারে তা প্রকাশ করতে হয়।
এক্ষেত্রে ঘটনার আলোকে সুন্দর একটি প্রেস রিলিজ তৈরি করতে হয়। ঘটনাস্থলের ছবি ও ভিডিও তুলে আনতে হয়। বিশেষ করে গণমাধ্যম উপযোগী করে ছবি ও ভিডিও ধারণ এবং প্রেস রিলিজ তৈরিতে সহায়তার জন্য এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন।
কর্মশালার প্রধান আলোচক বিকুল চক্রবর্তী বলেন, প্রেস রিলিজ হচ্ছে গণমাধ্যমকর্মীদের জন্য একটি সংবাদ সূত্র। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে যদি যথাযথ নিয়মে একটি প্রেস রিলিজ পাওয়া যায় তাহলে এটি প্রকাশে সহজতর হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়