মার্চের স্মৃতি

আগের সংবাদ

দুর্ঘটনারোধে নেই কার্যকর ব্যবস্থা : এসি রুমে বসে দুর্ঘটনা দেখেন কর্মকর্তারা > আলোর মুখ দেখে না তদন্ত প্রতিবেদন

পরের সংবাদ

কাপ্তাই পাল্পউড বাগান : পাচারকালে জিপভর্তি কাঠ উদ্ধার

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চন্দ্রঘোনা-রাইখালী সড়কে পাচারের সময় জিপভর্তি জ¦ালানি কাঠ উদ্ধার করা হয়েছে। গত সোমবার রাতে রাইখালী রেঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের সংরক্ষিত বনাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে বনদস্যুরা বিভিন্ন যানবাহনে প্রতিদিন হাজার হাজার ঘনফুট নরম কাঠ (পাল্পউড) পাচার করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাতে রাইখালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহিদুল ইসলামের নেতৃত্বে তিনছড়ি বিট কর্মকর্তা মো. সফিউদ্দীন মজুমদার, বাঙ্গালহালিয়া বিট কাম চেক স্টেশনের সহকারী স্টেশন কর্মকর্তা মো. আব্দুল লতিফ, মো. হাছানসহ বনকর্মীরা কারিগরপাড়ায় অভিযান চালিয়ে জ¦ালানি কাঠ বোঝাই একটি জিপ (চট্টগ্রাম ক- ৫৮২৯) আটক করা হয়।
জব্দকৃত কাঠ ও জিপ গাড়ি বাঙ্গালহালিয়া চেক স্টেশন হেফাজতে রাখা হয়েছে। এ ব্যাপারে বন মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে বন বিভাগ সূত্র জানিয়েছে। কাঠ পাচার রোধে নিয়মিত অভিযান অব্যাহত রাখার জন্য কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা নির্দেশনা দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়