ঢাবি ছাত্র রহিম হত্যা মামলা : চব্বিশ বছর পর সাত জনের যাবজ্জীবন

আগের সংবাদ

ঈদযাত্রায় এবার স্বস্তির আশা

পরের সংবাদ

মেঘনায় গ্রাহকদের কোটি টাকা নিয়ে লাপাত্তা এনজিও

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি : মেঘনায় অ্যাক্সেস কমিউনিটি ক্যাপিটাল ফান্ড নামে একটি কথিত এনজিও ঋণ দেয়ার কথা বলে কয়েকশ গ্রাহকের সঞ্চয়ের প্রায় কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে গেছে।
গতকাল সোমবার দুপুরে সরজমিন গিয়ে দেখা যায়, গত রবিবার সকালে উপজেলার আমিরাবাদ এলাকায় ওই এনজিওর কার্যালয়ে কাউকে না পেয়ে ভিড় জমান ঋণ নিতে আসা কয়েক গ্রামের গ্রাহকরা। পরে নিরাপত্তার কথা চিন্তা করে ভবন মালিক প্রবাসী শাহ আলমের স্ত্রী সালমা আক্তার (৩৭) বাদী হয়ে ওইদিনই এনজিওর ব্রাঞ্চ ম্যানেজার মো. দেলোয়ার হোসেনসহ অজ্ঞাত আরও ৪ জনের বিরুদ্ধে মেঘনা থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, শাখা ব্যবস্থাপক পরিচয়দানকারী মো. দেলোয়ার হোসেন এক সপ্তাহ আগে ভবন মালিকের চার রুমের একটি ইউনিট মাসিক ২০ হাজার টাকায় ভাড়া নেন। গত রবিবার সন্ধ্যায় ইফতারের পর ভবন মালিককে ভাড়া বাবদ অগ্রিম ৫০ হাজার টাকা দেয়ার কথা ছিল। কিন্তু এর আগেই তারা পালিয়ে যান। সালমা আক্তার বলেন, বাড়ি ভাড়ার চুক্তিনামা ছাড়া গত ২০ মার্চ সকালে তারা ৪-৫টি টেবিল ও কিছু চেয়ার নিয়ে আমার বাড়িতে উঠে এবং তাদের অফিসের কার্যক্রম শুরু করে। পরে বিভিন্ন এলাকার কয়েকজন নারীকর্মীসহ তার মেয়ে মীমকে নিয়োগ দিয়ে আমিরাবাদ এলাকার কয়েকজন গ্রাহকের কাছ থেকে সঞ্চয়ের টাকা লেনদেন করান। যদিও ভবন মালিক সালমা আক্তার ও তার মেয়ে মোসা. মীম আক্তার (২২) লেনদেনের বিষয়টি অস্বীকার করেন।
আমিরাবাদ গ্রামের ভুক্তভোগী মো. মাসুদ রানাসহ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, এনজিওটি উপজেলার বিভিন্ন গ্রামের কয়েক শতাধিক গ্রাহকের কাছ থেকে প্রায় কোটি টাকা প্রবাসী ঋণ ও বিভিন্ন ঋণ দেয়ার কথা বলে হাতিয়ে নিয়েছে। শাখা ব্যবস্থাপক পরিচয়দানকারী মো. দেলোয়ার হোসেনের মোবাইলে একাধিকবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি।
মেঘনা থানার ওসি মুহাম্মদ দেলোয়ার হোসেন ভোরের কাগজকে বলেন, এ বিষয়ে থানায় একটি অভিযোগ এসেছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে। তবে গ্রাহকপক্ষ কোর্টে মামলা করলে ভালো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়