ভারতের পেঁয়াজ রপ্তানি অনির্দিষ্টকালের জন্য বন্ধ

আগের সংবাদ

অপ্রতিরোধ্য বাংলাদেশ

পরের সংবাদ

যশোর ইপিজেডে ৩শ কোটি টাকার জমি হস্তান্তর

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি : অনুমোদনের প্রায় ৩ বছর পর যশোর রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ইপিজেড) জমি অধিগ্রহণসহ যাবতীয় কাজ শুরু হয়েছে। যশোর জেলা প্রশাসক প্রায় ৩শ কোটি টাকা মূল্যের ৫০৩ একর জমি ইপিজেড কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছেন। এর মধ্য দিয়ে যশোরের দুঃখ অভয়নগরের ভবদহ জলাবদ্ধ এলাকায় শুরু হলো ইপিজেডের নতুন কার্যক্রম।
গত শনিবার অভয়নগর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদারের সভাপতিত্বে এক অনুষ্ঠানে জমি হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেপজার যুগ্ম সচিব ও সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন সরকার, অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবু নওশাদ, স্থানীয় প্রেমবাগ ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান প্রমুখ। এদিকে জমির মালিকরা অভিযোগ করেছেন, প্রকল্পের জমি অধিগ্রহণ করা হয় ২০২১ সালে। কিন্তু আজ পর্যন্ত জমির মালিকরা কোনো টাকা পাননি। তারা বলছেন, প্রতি বছরই বাড়ছে জমির দাম। উপস্থিত জমির মালিকরা জানান, সরকার দুই বছর আগে জমি অধিগ্রহণ করলেও বর্তমান বাজার দর নিয়ে রয়েছে নানা জটিলতা। তারা জমির ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কায় বিভিন্ন সময় মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন। এ সময় তারা জেলা প্রশাসকের কাছে জমির ন্যায্য মূল্যের দাবি জানান। তাদের মূল্য দেয়া হচ্ছে ২১ সালের মূল্য তালিকায়। কিন্তু বর্তমানে এ জমির দাম আরো বেড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়