ভারতের পেঁয়াজ রপ্তানি অনির্দিষ্টকালের জন্য বন্ধ

আগের সংবাদ

অপ্রতিরোধ্য বাংলাদেশ

পরের সংবাদ

প্রধান সড়ক অবৈধ ডাম্পারের দখলে : ধুলা-কাদায় দুর্ভোগ শ্যামনগরবাসীর

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

আনিস সুমন, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে : শ্যামনগরের বুড়িগোয়ালিনী, মুন্সীগঞ্জ, কৈখালী, বংশীপুর থেকে কালিগঞ্জ পর্যন্ত প্রধান সড়কটি যেন ডাম্পার বাহিনীর দখলে।
বিভিন্ন ইটভাটায় মাটি জোগান দিতে ডাম্পার, মিনিট্রাক দ্বারা সরবরাহ করা মাটি পড়ে রাস্তায় চলাচল ব্যাহত হচ্ছে। হালকা বৃষ্টি হলেই উপজেলার প্রধান সড়কটিসহ গ্রামীণ রাস্তাগুলো কাঁদামাটিতে ভরে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার ঘটনাও ঘটছে।
সরজমিন দেখা যায়, উপজেলার বিভিন্ন ইটভাটার সামনে, গোডাউন মোড় থেকে নুরনগর বাজার পর্যন্ত স্থান, সোনারমোড় মৎস্য আড়ত সংলগ্ন স্থান, বংশীপুর কালভার্ট সংলগ্ন, মানিকখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন, ভেটখালী বাজার সংলগ্ন, কৈখালী ব্রিজ থেকে যাদবপুর বাজার, মুন্সীগঞ্জ সড়ক, কৈখালী বিজিবি সড়কসহ বিভিন্ন স্থানে ইটভাটার মাটি বহনের সময় পড়ে থাকায় সড়ক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পথচারী শেখ জহির উদ্দীন রানা বলেন, সংশ্লিষ্ট প্রশাসন অজ্ঞাত কারণে নীরব ভূমিকা পালন করছে।
কয়েকজন পথচারী বলেন, ইটভাটায় মাটি নিয়ে যাওয়ার ফলে রাস্তাটিতে মাটি পড়ে থাকে। একটু বৃষ্টি হলেই যাত্রীবাহী যানবাহনগুলো পিছলে দুর্ঘটনার কবলে পড়ে। এছাড়া ধুলাবালি ও কাদায় জনদুর্ভোগে অতিষ্ট পথচারীরা। একদিকে রাস্তায় কাদা ও ধুলা অন্যদিকে রাস্তাটি গর্তে পরিণত হয়েছে। প্রধান সড়কটির বেহাল দশার কারণে উপজেলার বিভিন্ন এলাকা থেকে উন্নত চিকিৎসার জন্য আশঙ্কাজনক অবস্থায় রোগীদের উপজেলা সদর হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে নিতেও অনেকটা বেগ পেতে হচ্ছে অ্যাম্বুলেন্স ও রোগীর স্বজনদের।
বাসচালক শাহীন আলম উজ্জ্বল বলেন, গুরুত্বপূর্ণ সড়কটিতে ডাম্পার চলাচলে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। সারিবদ্ধভাবে রাস্তা দখল করে চলাচল করে। হর্ন দিলেও গুরুত্ব দেয় না। অনেক সময় তাদের খামখেয়ালির কারণে দুর্ঘটনার শিকার হতে হয়।
তিনি আরো বলেন, গুরুত্বপূর্ণ সড়কটিতে ডাম্পার চলাচল বন্ধ করা খুব জরুরি। অপ্রাপ্ত বয়সি ছেলেরা ড্রাইভ করে থাকে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম বলেন, আইনশৃঙ্খলা মিটিংয়ে উপস্থাপনার মাধ্যমে মামলা দেয়ার কথা হয়েছে। শ্যামনগর থানার ওসিকে বলেছি মামলা নেয়ার জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়