‘গায়েবি’ জামিনে স্থগিতাদেশ : ‘উষ্মা’ প্রকাশ করে ডিএজির ব্যাখ্যা চাইলেন হাইকোর্ট

আগের সংবাদ

দুপুরের পর ‘গাড়ি চলে না’

পরের সংবাদ

দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত সাংবাদিক

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে একটি জাতীয় দৈনিক পত্রিকার সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। হামলায় গুরুতর আহত হয়ে সাংবাদিক সাব্বির আহমেদ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় মহাখালীতে তিতুমীর কলেজের সামনে এ ঘটনা ঘটে।
সাব্বির আহমেদ দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক।
ঘটনার সময় উপস্থিত থাকা সাব্বিরের বন্ধুরা জানান, তিতুমীর কলেজের সামনে হামলার শিকার হওয়ার পর আহত সাব্বিরকে মহাখালীর লাইফ লাইন হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
সাব্বিরের অভিযোগ, তীতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মদতে এই হামলা চালানো হয়েছে।
হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছে সময়ের আলো পরিবারসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।
ঘটনার খবর শুনে হাসপাতালে গিয়ে তার খোঁজখবর নেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন। এ সময় তিনি হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, সাংবাদিকের ওপর হামলা ন্যাক্কারজনক। সিসিটিভি ফুটেজ দেখে এই হামলায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। একই সঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে, যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।
সময়ের আলোর হেড অব নিউজ আলমগীর হোসেন আহত সাব্বিরের বরাত দিয়ে জানান, তিতুমীর কলেজে গতকাল শুক্রবার ২০ থেকে ৫০ জন সাবেক শিক্ষার্থী একসঙ্গে ইফতারের আয়োজন করেন। এতে অংশ নেন সাব্বির আহমেদ। ইফতার শেষ করে কলেজের হলের পাশের গেট দিয়ে বেরিয়ে মূল রাস্তায় উঠতেই হকিস্টিক বা রড জাতীয় কিছু নিয়ে অতর্কিত হামলা চালানো হয়। হামলাকারীরা সাব্বিরকে আহত করে দ্রুত সটকে পড়ে।
সাব্বিরের বন্ধুরা জানান, সন্ত্রাসীরা সাব্বিরকে বেদম মারধরের পর তার পকেটে থাকা মানিব্যাগ, মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। মানিব্যাগে টাকা, ডেবিট কাড ও ক্রেডিট কার্ড ছিল।
বনানী থানার ওসি কাজী সাহান হক বলেন, ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়