‘গায়েবি’ জামিনে স্থগিতাদেশ : ‘উষ্মা’ প্রকাশ করে ডিএজির ব্যাখ্যা চাইলেন হাইকোর্ট

আগের সংবাদ

দুপুরের পর ‘গাড়ি চলে না’

পরের সংবাদ

অপর্নার হাত ধরে বাংলা সিনেমায় রণবীর!

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

অপর্ণা সেন বাংলার তেমনই একজন পরিচালক, যার ছবির অফার চট করে কেউ ফেরান না। এবার শোনা যাচ্ছে অপর্ণা সেনের ছবিতে অভিনয় করবেন ঋষি-নীতু কাপুর তনয় রণবীর কাপুর। এবার কি অপর্ণার হাত ধরে তাহলে বাংলা ছবিতে অভিনয় করবেন রণবীর কাপুর?

বলিউড তারকারা উচ্চ বাজেটের নয়, উচ্চমানের ছবি করার আশায় চিরকালই বাংলার পরিচালকদের সঙ্গে কাজ করেছেন। সত্যজিৎ রায়, মৃণাল সেন, গৌতম ঘোষ বা ঋতুপর্ণ ঘোষ, সবার ছবিতে একের পর এক বলিউড স্টার অভিনেতা-অভিনেত্রী কাজ করেছেন। আঞ্চলিক ছবিতে কাজ করেই তারা পেয়েছেন জাতীয় পুরস্কারসহ নানা সম্মান। অপর্ণা সেন বাংলার তেমনই একজন পরিচালক, যার ছবির অফার চট করে কেউ ফেরান না। এবার শোনা যাচ্ছে অপর্ণা সেনের ছবিতে অভিনয় করবেন ঋষি-নীতু কাপুর তনয় রণবীর কাপুর। এবার কি অপর্ণার হাত ধরে তাহলে বাংলা ছবিতে অভিনয় করবেন রণবীর কাপুর? নিশ্চিত করে বলা যাচ্ছে না কিছুই। হতে পারে অপর্ণার হিন্দি ছবিতেও কাজ করতে পারেন রণবীর। ফোনে যোগাযোগ করা হলে এই ব্যাপারে নিরুত্তর থেকেছেন অপর্ণা সেন। তবে যা রটে তার কিছু তো ঘটেই। খবরটিতে এখনো সিলমোহর লাগানো যাচ্ছে না। কিন্তু কাপুর পরিবারের সঙ্গে অপর্ণার সম্পর্ক আজকের নয়, অনেক দিনের। অপর্ণা সেন ক্যারিয়ারের শুরুতে বেশ কিছু হিন্দি ছবিতে নায়িকা হয়েছিলেন। ১৯৭৭ সালে রিলিজ করে ‘ইমান ধরম’। অপর্ণা সেনের বিপরীতে এই ছবিতে শশী কাপুর ও অমিতাভ বচ্চন অভিনয় করেছিলেন। অপর্ণার বম্বে সফর হিটের মুখ দেখেনি। তাই বাংলায় প্রত্যাবর্তন করেন নায়িকা। তবে শশী কাপুরের সঙ্গে অপর্ণার বন্ধুত্ব রয়ে যায়। এছাড়াও ‘মার্চেন্ট আইভরি প্রোডাকশন’-এর ‘গুরু’ ছবিতে অভিনয় করেন অপর্ণা। যে প্রোডাকশন হাউসের সঙ্গে শশী কাপুরও ছিলেন। রণবীরের সম্পর্কে দাদু হন শশী কাপুর। ঋষি কাপুরের ছোট কাকা হলেন শশী কাপুর। এরপর অপর্ণার পরিচালনায় আসাই বাস্তবায়িত হয়তো হতো না যদি না অপর্ণার প্রথম ছবি ‘থার্টিসিক্স চৌরঙ্গী লেন’ প্রযোজনা করতে শশী কাপুর এগিয়ে না আসতেন। অপর্ণার প্রথম ছবি ইংরেজি ভাষায় হওয়ায় ডেবিউ পরিচালককে কোনো প্রযোজক লগ্নি করছিলেন না। এগিয়ে আসেন শশী কাপুর। ছবির মুখ্য চরিত্রে ছিলেন শশী কাপুরের স্ত্রী জেনিফার কেন্ডাল কাপুর। সঙ্গে ধৃতিমান চট্টোপাধ্যায় ও দেবশ্রী রায়। ‘থার্টিসিক্স চৌরঙ্গী লেন’ রিলিজ করতেই সাড়া পড়ে যায়।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়