নিহতের স্বজনদের আহাজারিতে গুমোট হয়ে ওঠে ঢামেক প্রাঙ্গণ : বেইলি রোড ট্র্যাজেডি

আগের সংবাদ

দায়ীরা পার পেয়ে যায় যেভাবে

পরের সংবাদ

রেডমির নতুন স্মার্টফোন এথ্রি দেশের বাজারে

প্রকাশিত: মার্চ ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশের বাজারে রেডমি এথ্রি নামের নতুন স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি। প্রিমিয়াম গøাস ব্যাক ডিজাইনে তৈরি হওয়ায় ফোনটি গ্রাহককে আকৃষ্ট করতে সক্ষম হবে বলে দাবি কোম্পানির। নতুন স্মার্টফোনটির বিশেষ দিকটি হলো এর প্রিমিয়াম গøাস ব্যাক ডিজাইন। রেডমি এথ্রি স্মার্টফোনটির ডট ড্রপ ডিসপ্লের আকার ৬ দশমিক ৭১ ইঞ্চি এবং এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। স্মার্টফোনটি পাওয়া যাবে দারুণ ভিন্ন দুটি রঙে- মিডনাইট ব্ল্যাক এবং স্টার ব্লæ। এছাড়া ভেগান লেদার টেক্সচারেও ফোনটি নির্মাণ করা হয়েছে যেটির রঙ ফরেস্ট গ্রিন বলে সূত্রে জানা গেছে।
শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘প্রযুক্তি ও ডিজাইন নিয়ে প্রতিনিয়ত কাজ করার কারণে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে শাওমি আলাদা একটি অবস্থানে রয়েছে। রেডমি এ থ্রি আমাদের এ প্রচেষ্টার অন্যতম একটি সাফল্য, যেটি ডিজাইনের দিক থেকে ভিন্ন ধরনের। প্রিমিয়াম গøাস ব্যাক ডিজাইনে নির্মাণ করা স্মার্টফোনটি শাওমি ফ্যানদের জন্য স্টাইল এবং পারফরম্যান্সের একটি দারুণ সমন্বয় হবে বলে আমি মনে করি।’
ডিভাইসটিতে ৬ জিবি র?্যাম রয়েছে। এছাড়া ব্যবহারকারী চাইলে আরো ছয় জিবি র?্যাম বাড়িয়ে নিতে পারবে। তাই এতে মাল্টিটাস্কিং করা যাবে অনায়াসে এবং ব্যবহারকারীরাও উন্নত অভিজ্ঞতা পাবে।

রেডমির নতুন স্মার্টফোনটিতে রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে যেকোনো প্রয়োজনে দ্রুত ডিভাইস আনলক করা যাবে। স্মার্টফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৩৬ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। যার গতি ২ দশমিক ২ গিগাহার্টজ। মাল্টিটাস্কিংসহ নিত্যদিনের ব্যবহারে ব্যাকআপ প্রদানে ডিভাইসটিতে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে।

স্মার্টফোনটির ক্যামেরা ফিচারে আছে ৮ মেগাপিক্সেল এআই রেয়ার ডুয়াল ক্যামেরা সেটআপ এবং সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এরই মধ্যে দেশে শাওমির অনুমোদিত স্টোর, পার্টনার স্টোর ও বিভিন্ন রিটেইল চেইনে এথ্রি স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। ৪+৬৪ জিবি মডেলটির দাম ১২ হাজার ৪৯৯ এবং ৬+১২৮ জিবি মডেলটির দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়