ভারত-বাংলাদেশ সম্পর্কের শেকড় অনেক গভীরে : কলকাতায় নৌপরিবহন প্রতিমন্ত্রী

আগের সংবাদ

সমন্বয় নেই ভবন তদারকিতে : আইনের ফাঁক গলে হচ্ছে ঝুঁকিপূর্ণ ভবন > রাজউকের নকশা মেনেই সেবা সংযোগ দেয়ার পরামর্শ

পরের সংবাদ

‘বসন’ হয়ে ফিরছেন শারমিন আঁখি

প্রকাশিত: মার্চ ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্যারিয়ারে যখন রমরমা অবস্থা ঠিক তখনই একটি দুর্ঘটনার শিকার হন। চুরমার হয়ে যায় শারমিন আঁখির সব স্বপ্ন। একটি নাটকের শুটিং চলাকালে বৈদ্যুতিক শর্ট সার্কিটে অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। পুড়ে যায় অভিনেত্রীর শরীরের ৩৫ শতাংশ। ২০২৩ সালের ২৮ জানুয়ারি শুটিংয়ে অগ্নিদগ্ধ হন শারমিন আঁখি। দুই মাস চিকিৎসা নিয়ে একই বছরের ২৮ মার্চ বাসায় ফেরেন তিনি। এখন ঘরবন্দি চলছে তার জীবন যুদ্ধ। ধীরে ধীরে সুস্থতার পথে আঁখি। তবে এক বছর ধরে ঘরবন্দি থাকার পর সেই আঁখি আবারো নতুনভাবে কাজে ফিরছেন। যে মঞ্চ দিয়ে তার ক্যারিয়ার শুরু হয়েছিল, সেই মঞ্চেই ফিরছেন তিনি। ২ মার্চ সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অরিন্দম নাট্য সম্প্রদায়ের নাটক ‘কবি’ মঞ্চস্থ হবে। তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন সাইমন জাকারিয়া। নির্দেশনায় শামীম হাসান। নাটকটি অরিন্দমের ২৯তম প্রযোজনা। নাটকটিতে ‘বসন’ চরিত্রে অভিনয় করেছেন শারমিন আঁখি। এ নাটক দিয়েই নতুন করে কাজে ফিরছেন তিনি। তিনি সংবাদমাধ্যমকে বলেন, পুরোপুরি সুস্থ হতে আরো সময় লাগবে। এক বছর ধরে কাজহীন হয়ে ঘরবন্দি। এখনো শারীরিক দুর্বলতা আছে। পুরোপুরি সেরে উঠতে আরো সময় লাগবে। কাজে ফেরার জন্য মনটা ছটফট করছে। শরীর কিছুটা অনুকূলে থাকায় কাজে ফিরছি। তিনি আরো বলেন, মঞ্চ দিয়েই দ্বিতীয় ইনিংসে নতুন করে কাজে ফেরার চেষ্টা করছি। আস্তে আস্তে
নাটকের কাজও শুরু করব। সেভাবে নিয়মিত না হতে পারলেও মাঝেমধ্যে কাজ করার ইচ্ছা আছে। সবার সহযোগিতা পেলে আশা করি নতুন করে সবকিছু শুরু করতে পারব।

:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়