প্রান্তিক জনগোষ্ঠীর কণ্ঠস্বর হতে হবে সুপ্রিম কোর্টকে : বিচারপতি বোরহান উদ্দিন

আগের সংবাদ

রাজাকারের পূর্ণাঙ্গ তালিকা মার্চেই

পরের সংবাদ

সব মামলায় জামিন : জহির উদ্দিন স্বপনের মুক্তিতে বাধা নেই

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সব মামলায় জামিন পেয়েছেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন। গতকাল বুধবার অবশিষ্ট তিন মামলায় তার জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেনের আদালত। এ নিয়ে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ হত্যা ও পুলিশের পিস্তল ছিনতাইসহ তার বিরুদ্ধে দায়েরকৃত ৭টি মামলায়ই জামিন পেলেন তিনি। ফলে স্বপনের কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।
তিনি জানান, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে জহির উদ্দিন স্বপনকে পৃথক সাতটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। ইতোপূর্বে চারটি মামলায় তিনি জামিন পেয়েছিলেন। আজ (বুধবার) পল্টন থানার দুই এবং রমনা থানার এক মামলায় তার জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। সবগুলো মামলায় জামিন পাওয়ার ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা রইলো না।

জানা যায়, গত বছরের ২ নভেম্বর দিবাগত রাতে গুলশানের এক বাসা থেকে সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার করা হয়। এরপর গত ৩ নভেম্বর স্বপনের ৬ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর তার রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন। গত ৩০ জানুয়ারি জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার দেখিয়ে আইনানুযায়ী জামিন আবেদন নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দেন হাইকোর্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়